বিজ্ঞাপন

নতুন করে অনুদান-ত্রাণ বিতরণ কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ

November 21, 2023 | 7:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় নতুন করে কোনো ধরনের অনুদান ও ত্রাণ বিতরণ কার্যক্রম স্থগিত রাখার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এই নির্দেশনা নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশ না হওয়া পর্যন্ত বহাল থাকবে বলেও উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ নভেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণলালয়ের সচিব বরাবর ইসির উপ-সচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমানের সই করা এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচন প্রভাবমুক্ত রাখা এবং আচরণবিধি যথাযথভাবে প্রতিপালনের লক্ষ্যে নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, নির্বাচন সমাপ্ত না হওয়া পর্যন্ত নির্বাচনী এলাকায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে নতুন করে কোনো প্রকার অনুদন/ত্রাণ বিতরণ কার্যক্রম গ্রহণ করা যাবে না। তবে যে সব ত্রাণ কার্যক্রম আগে থেকে পরিচালিত হয়ে আসছে সেগুলো চলমান থাকবে।

চিঠিতে আরও বলা হয়েছে, নির্বাচনের কার্যক্রম সমাপ্ত না হওয়া পর্যন্ত নির্বাচনি এলাকায় নতুনভাবে গ্রহিত ত্রাণ/অনুদান বিতরণ কার্যক্রম স্থগিত রাখার জন্য গৃহিত হয়েছে। কোন এলাকায় অনুদান/ত্রাণ বিতরণ সংক্রান্ত নতুন কার্যক্রম গ্রহণ আবশ্যক হলে সংশিল্ষ্ট কর্তৃপক্ষ/জেলা প্রশাসকের মাধ্যমে বিতরণ কার্যক্রম পরিচালনা করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন