বিজ্ঞাপন

মঙ্গলবার ৫৩সহ বিএনপি সমাবেশ ঘিরে নাশকতায় গ্রেফতার ৬১৫

November 21, 2023 | 10:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে সৃষ্ট সহিংসতা ও পরবর্তী সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে দিনভর অভিযান চালিয়ে ৫৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ নভেম্বর) বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ নিয়ে ওই সহিংসতা ও পরবর্তী পরিস্থিতির জন্য মোট ৬১৫ জনকে গ্রেফতারের তথ্য জানাল র‍্যাব।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন ধরনের নাশকতার ঘটনা ঘটানো হয়। সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‍্যাব।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, এরই ধারাবাহিকতায় ২১ নভেম্বর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে বাসে অগ্নিসংযোগের ঘটনায় আল মোহাম্মদ চাঁনসহ চারজন ও আদালত অবমাননার মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবিবসহ বিভিন্ন এলাকা থেকে নাশকতায় জড়িত হিসেবে অভিযুক্ত ৫৩ জনকে গ্রেফতার করা হয়। এ নিয়ে ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৬১৫ জনকে গ্রেফতার করল র‍্যাব।

বিজ্ঞাপন

খন্দকার আল মঈন আরও বলেন, সহিংসতা প্রতিরোধে ঢাকায় র‍্যাবের ১৪৫টি ও সারাদেশে ৪২৫টি টহল দল মোতায়েন রয়েছে। এ ছাড়া গণপরিবহনের নিরাপত্তা দিতে দূরপাল্লার বাসগুলোকে চাহিদার পরিপ্রেক্ষিতে র‍্যাব এসকর্ট দিচ্ছে।

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন