বিজ্ঞাপন

আ.লীগ ফের ক্ষমতায় এলে গণহত্যা চালাবে: ১২ দল

November 22, 2023 | 3:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে গণতহ্যা চালাবে বলে মন্তব্য করেছেন বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা সমমনা ১২ দলীয় জোটের নেতারা।

বিজ্ঞাপন

বুধবার (২২ নভেম্বর) অবরোধের সমর্থনে রাজধানীর কাকরাইল নাইটিঙ্গেল মোড় এলাকায় বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে জোটের নেতারা এ মন্তব্য করেন।

তারা বলেন, ‘সারাদেশে বিএনপি এবং ১২ দলীয় জোটসহ সরকারবিরোধী দলগুলোর নেতা-কর্মীদের গণগ্রেফতার ও ফরমায়েশি রায়ে সাজা দেওয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে আমাদের আর পেছনে ফেরার সুযোগ নেই। হয় এই সরকারকে পদত্যাগে বাধ্য করব, না হয় শহিদ হওয়ার জন্য রাজপথে থাকব। আমাদের মনে রাখতে হবে, আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে শুধু গণগ্রেফতারই নয়, গণহত্যাও চালাবে।’

নেতারা বলেন, ‘দেশের মানুষকে অনাহারে রেখে গণভবনে শান্তিতে ঘুমানোর সময় শেষ। এখন শুধু গণভবন খালি করার দিন তারিখ জনগণ জানতে চায়। ১/১১’র ষড়যন্ত্রের মধ্য দিয়ে ক্ষমতায় আসা আওয়ামী লীগ দেশের সার্বভৌমত্ব, গণতন্ত্র ও সুশাসনের জন্য বিপজ্জনক। দেশের মানুষ এই সরকারের কাছে নিরাপদ নয়। সরকারি দলের সিন্ডিকেট নিত্যপণ্যের মূল্য বাড়িয়ে দেশের মানুষকে ভাতে মারতে শুরু করেছে।’

বিজ্ঞাপন

সমাবেশ বক্তব্য দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি নওয়াব আলী আব্বাস খান, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান, লায়ন মো. ফারুক রহমান, জাতীয় পার্টির ভাইস প্রেসিডেন্ট হান্নান আহমেদ খান বাবলু, কামাল উদ্দিন, যুগ্ম মহাসচিব কাজী মো. নজরুল, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজউদদীন টিটু, সিনিয়র যুগ্ম মহাসচিব এম এ বাশার, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, ইসলামী ঐক্যজোট যুগ্ম মহাসচিব মো. ইলিয়াস রেজা, বাংলাদেশ লেবার পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব মো. হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম, দফতর সম্পাদক হাবিবুর রহমান, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, এলডিপির যুবদলের সভাপতি ফয়সাল আহমেদ, যুবসংহতির আহ্বায়ক নিজাম উদ্দিন সরকার ছাত্র সমাজের সভাপতি কাজী ফয়েজ আহমেদ, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নিজাম উদ্দিন আল আদনান ছাত্র সমাজ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ফাহিম হোসাইনসহ অনান্যরা।

সারাবাংলা/এজেড/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন