বিজ্ঞাপন

এক ঘণ্টায় শেষ ঢাকা-কক্সবাজার ট্রেনের অগ্রিম টিকিট

November 23, 2023 | 1:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানী ঢাকা থেকে পর্যটন নগরী কক্সবাজারগামী ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয় ‘কক্সবাজার এক্সপ্রেস’ নামে এই ট্রেনের টিকিট বিক্রি। এদিন অনলাইন এবং কাউন্টারে ১, ২ ও ৩ ডিসেম্বরের টিকিট বিক্রি করা হচ্ছে।

বিজ্ঞাপন

রেলওয়ের অনলাইনে দেখা গেছে, টিকিট বিক্রি শুরুর একঘণ্টার মধ্যে ১ ডিসেম্বরের টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। ওয়েবসাইটে এখন তিন ডিসেম্বরের টিকিট প্রদর্শন করছে।

টিকিট প্রত্যাশীরা বলেছেন, ৮ টা ৫০ মিনিটের পর রেলওয়ের ওয়েবসাইটে ১ ডিসেম্বর ভ্রমণের টিকিট পাওয়া যায়নি।

টিকিট প্রত্যাশী সুমন চৌধুরী সারাবাংলাকে বলেন, ট্রেনে বন্ধুদের সঙ্গে যাওয়ার ইচ্ছা ছিলো কক্সবাজার। ঘুম থেকে উঠতে লেট হয়েছিলো। ৮টা ৫০ মিনিটে ওয়েবসাইটে ঢুকে দেখি ১ ও ২ ডিসেম্বরের কোনো টিকিট নেই। এখন ৩ ডিসেম্বরের টিকিট দেখা যাচ্ছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক ( অপারেশন) সরদার সাহাদাত আলী জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে কক্সবাজার এক্সপ্রেসের টিকিট বিক্রি শুরু হয়। সবারই ইচ্ছা এই পথে প্রথম ট্রেন ভ্রমণ করা। যে কারনে দ্রুত টিকিট শেষ হয়ে গেছে।

তিনি আরও জানান, কক্সবাজার এক্সপ্রেসে দুই ধরনের আসন রয়েছে। এসি এবং নন-এসি।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ১ ডিসেম্বর “কক্সবাজার এক্সপ্রেস” কমলাপুর রেল স্টেশন থেকে রাত সাড়ে ১০টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাবে। রাত ৩টা ৪০ মিনিটে চট্টগ্রামে পৌঁছে সেখানে ২০ মিনিট যাত্রা বিরতি দিয়ে রাত ৪টায় কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে। কক্সবাজারে পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। অর্থাৎ রাজধানী থেকে পর্যটন শহরে যেতে সময় লাগবে ৮ ঘণ্টা ১০ মিনিট।

বিজ্ঞাপন

অন্যদিকে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ট্রেন ছাড়বে দুপুর ১২টা ৪০ মিনিটে। এই ট্রেন চট্টগ্রামে আসবে বেলা ৩টা ৪০ মিনিটে। আর ঢাকায় পৌঁছবে রাত ৯টা ১০ মিনিটে।

ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা। এসি চেয়ারের ভাড়া এক হাজার ৩২৫ টাকা, এসি সিট এক হাজার ৫৯০ টাকা এবং এসি বার্থের ভাড়া দুই হাজার ৩৮০ টাকা। আবার চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া ২০৫ টাকা, স্নিগ্ধা শ্রেণির ৩৮৬ টাকা, এসি সিটের ৪৬৬ এবং এসি বার্থের ৬৯৬ টাকা।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর চট্টগ্রাম- কক্সবাজার রেললাইন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পের কাজ পুরোপুরি শেষ না হওয়ায় আগামী ১ ডিসেম্বর থেকে এই রেলপথে ট্রেন চলাচল শুরুর সিদ্ধান্ত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন