বিজ্ঞাপন

অনেকদিন বোলিং থেকে দূরে থাকতে হবে তাসকিনকে

November 23, 2023 | 7:18 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপের মাঝপথে তাসকিন আহমেদের চোটের কথা জানা যায়। কাঁধের পুরনো চোট জেগে উঠার কারণে বিশ্বকাপের সব ম্যাচ খেলতে পারেননি তাসকিন। কিছু ম্যাচে চোটের অস্বস্তি নিয়েই খেলার কথাও জানা যায়। তাসকিন আহমেদকে এই চোট ভোগাবে আরও অনেকদিন। চোটের কারণে দীর্ঘদিন যাবত তাসকিনকে বোলিং থেকে দূরে রাখার চিন্তা বিসিবির মেডিকেল বিভাগের।

বিজ্ঞাপন

কাঁধের চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে নেই তাসকিন। টেস্ট সিরিজের পর নিউজিল্যান্ডে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে বাংলাদেশ দল। সেই সিরিজেও তাসকিনকে খেলাতে চায় না বিসিবির মেডিকেল বিভাগ। সব মিলিয়ে তারকা পেসার মাঠে ফিরতে পারেন আগামী বিপিএলে।

এমনিতে বোলিং করতে সমস্যা অনুভব করছেন না তাসকিন। তবে এভাবে বোলিং করতে থাকলে বড় ধরনের ক্ষতি হতে পারে। তাসকিনের ক্যারিয়ারের কথা চিন্তা করেই তাকে বোলিং থেকে আপাতত দূরে রাখার চিন্তা বললেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সাংবাদিকদের তিনি বলেন, ‘তাসকিনের কাঁধে বারবার ব্যাথা উঠছে। আমরা চাইছি ওকে লম্বা সময় বোলিং থেকে দূরে রাখতে। এই বিষয়ে ওর সঙ্গে আলাপও হয়েছে। সে বোলিং করতে পারছে, তবে ওর ক্যারিয়ারের কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত।’

বিজ্ঞাপন

‘মাঝে মাঝে ওকে ব্যাথানাশক ওষুধ খেতে হচ্ছে। বলের গতির দিকেও একটু সমস্যা দেখা দিচ্ছে। আমরা চাইছি ও পুরোপুরি সুস্থ হয়ে ফিরুক, ৪ সপ্তাহের জন্য ওর বোলিং আপাতত বন্ধ আছে। আমাদের লক্ষ্য বিপিএলের আগে ওকে ফিট করে তোলা।’- যোগ করেন দেবাশীষ।

বছর দুই আগে দক্ষিণ আফ্রিকা সফরে কাঁধে চোট পেয়েছিলেন তাসকিন। চিকিৎসকরা জানান, এসব ইনজুরির অস্ত্রোপচারই শেষ কথা। অস্ত্রোপচার করলে ক্রিকেটের বাইরে থাকতে হবে অন্তত এক বছর। তবে অস্ত্রোপচার করলেও যে সেরে যাবে তার নিশ্চয়তা নেই। ফলে এভাবে ‘ম্যানেজ’ করেই খেলে যাচ্ছেন তাসকিন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন