বিজ্ঞাপন

ইনু-সেলিম ওসমানের আসন বাকি রেখে প্রার্থী ঘোষণা করল আ.লীগ

November 26, 2023 | 4:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ৩০০ আসনের নির্বাচন হলেও আওয়ামী লীগ প্রার্থী ঘোষণা করেছে ২৯৮ আসনের জন্য। দুটি আসনের জন্য দলীয় প্রার্থীর নাম পরে ঘোষণা করা হবে।

বিজ্ঞাপন

রোববার (২৬ নভেম্বর) বিকেল ৪টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গণমাধ্যমের সামনে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের তালিকা প্রকাশ করেন দলের সাধারণ সম্পাদক এবং জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব ওবায়দুল কাদের।

ব্রিফিংয়ে জাতীয় সংসদের ১ নম্বর আসন পঞ্চগড়-১ থেকে শুরু করে অন্য আসনগুলোতে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন, কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করা যায়নি। ফলে এই দুই আসনে প্রার্থীর নাম এখনই ঘোষণা করা হচ্ছে না। খুব শিগগিরই এই দুই আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে জানান তিনি।

বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে দলের প্রার্থীদের নাম ঘোষণা করছেন ওবায়দুল কাদের। ছবি: সুমিত আহমেদ/সারাবাংলা

যে দুটি আসনে আওয়ামী লীগের প্রার্থী এখনো ঘোষণা করা হয়নি তার মধ্যে কুষ্টিয়া-২ আসনে বর্তমান সংসদ সদস্য জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে তিনি গত তিন নির্বাচনে এই আসন থেকে নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞাপন

প্রার্থী ঘোষণা না করা আরেক আসন নারায়ণগঞ্জ-৫ থেকে বর্তমান সংসদ সদস্য সেলিম ওসমান জাতীয় পার্টির প্রার্থী। আসনটিতে প্রথম জাতীয় সংসদ নির্বাচন বাদ দিলে প্রতিবারই জয়ী হয়েছে বিএনপি কিংবা জাতীয় পার্টির প্রার্থী। জামায়াতে ইসলামীর প্রার্থীও একবার জয় পেয়েছিলেন। এই আসনে এবারও প্রথম ধাপে প্রার্থীর নাম ঘোষণা করল না আওয়ামী লীগ।

প্রার্থীদের নাম ঘোষণা করার আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সকালে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনৈতিক বক্তব্য দিয়েছেন। এখান আর রাজনৈতিক বক্তব্য দেওয়ার অবকাশ নেই। আমি দলের প্রার্থীদের নাম ঘোষণা করছি।

এরপরই ওবায়দুল কাদের একে একে ২৯৮টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেন। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যারয়ে নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি ছিল। কোনো আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হলেই তার অনুসারী-সমর্থকদের মধ্যে থেকে আসছিল তুমুল হর্ষধ্বনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন