বিজ্ঞাপন

নৌকার মনোনয়ন পেলেন সাংবাদিক শফিকুর রহমান

November 26, 2023 | 6:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান। এ ছাড়া জ্যেষ্ঠ সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী এবং নঈম নিজাম মনোনয়ন চাইলেও দল থেকে তাদের মনোনয়ন দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

রোববার (২৭ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য পদে প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এর আগে কয়েক দফায় দলের সংসদীয় বোর্ডের সভায় প্রার্থী ঠিক করে আওয়ামী লীগ। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব সভায় সভাপতিত্ব করেন।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়া সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান চলতি সসদেরও একজন সদস্য।

বিজ্ঞাপন

তবে সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী ফেনী জেলার একটি আসন এবং নঈম নিজাম কুমিল্লার একটি আসন থেকে গত একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাইলেও দল থেকে মনোনয়ন পাননি।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে প্রার্থী হতে ৩০০টি সংসদীয় আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনেন ৩ হাজার ৩৬২ জন। এরপর গত বৃহস্পতিবার তেজগাঁওয়ে আওয়ামী লীগের ঢাকা জেলা কার্যালয়ে সংসদীয় মনোনয়ন বোর্ড প্রথম দিনের মতো বৈঠক করে। টানা কয়েক দিনের বৈঠকে চূড়ান্ত করা হয় ২৯৮ আসনের প্রার্থী।

বিজ্ঞাপন

এরপর আজ (২৭ নভেম্বর) সকালে দলের সব মনোনয়ন-প্রত্যাশীকে নিজের সরকারি বাসভবন গণভবনে ডেকে নিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সবার সঙ্গে মতবিনিময় করেন তিনি। এরপর বিকেলে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থীদের ৩০ নভেম্বরের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করতে হবে।

সারাবাংলা/কেআইএফ/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন