বিজ্ঞাপন

পাহাড়ে পুরনো মাঝিদের হাতেই নৌকার বৈঠা

November 26, 2023 | 7:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য চট্টগ্রামের তিনটি সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন আগের নেতারাই। ২৯৮ নম্বর খাগড়াছড়ি আসনে কুজেন্দ্র লাল ত্রিপুরা, ২৯৯ নম্বর রাঙ্গামাটি আসনে দীপংকর তালুকদার এবং ৩০০ নম্বর বান্দরবান আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন বীর বাহারদুর উসৈশিং।

বিজ্ঞাপন

রোববার (২৬ নভেম্বর) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় ২৯৮, ২৯৯ এবং ৩০০ নম্বর সংসদীয় পুরনো তিন সংসদ সদস্যের নাম ঘোষণা করেন দলীয় সাধারণ সম্পাদক।

এর আগে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিন পার্বত্য জেলা থেকে এই তিন নেতাই আওয়ামী লীগের দলীয় মনোনয়নে নির্বাচনে অংশগ্রহণ করে এবং তিনজনই বিজয়ী হন। এবারও নানা আলোচনা আর গুঞ্জন উড়িয়ে ফের দলের মনোনয়ন পেয়েছেন পাহাড়ের এই তিন নেতা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান সংসদীয় আসন থেকে একাধিক প্রার্থী দলীয়মনোনয়ন প্রত্যাশী হলেও দলের মনোনয়ন বোর্ড আস্থা রেখেছেন পাহাড়ের ‘নৌকার পুরনো মাঝি’দের ওপরেই।

জানা গেছে, ৩০০ নম্বর বান্দরবান আসনে দলীয় মনোনয়ন পাওয়া বীর বাহাদুর উসৈশিং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও বান্দরবান জেলা আওয়ামী লীগ সদস্য। বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি।

বিজ্ঞাপন

২৯৯ নম্বর রাঙ্গামাটি আসনে দলীয় মনোনয়ন পাওয়া দীপংকর তালুকদার রাঙামাটি জেলা আওয়ামী লীগ সভাপতি, কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য এবং খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রীও।

২৯৮ নম্বর খাগড়াছড়ি সংসদীয় আসনে মনোনয়ন পাওয়া কুজেন্দ্র লাল ত্রিপুরা জেলা আওয়ামী লীগ সভাপতি এবং উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন