বিজ্ঞাপন

হাথুরুসিংহে বলছেন ‘অভিজ্ঞদের ছেড়ে সামনে এগুনোর এখনই সময়’

November 26, 2023 | 7:38 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

একদিন পর সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। এদিকে বাংলাদেশ দলে একঝাঁক তারকা ক্রিকেটারের অনুপস্থিতি। অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরির কারণে দলের বাইরে। ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন টেস্ট দলের সহ-অধিনায়ক লিটন দাসও। তামিম ইকবালকেও পাওয়া যাচ্ছে না। ইনজুরির কারণে পেসার তাসকিন আহমেদ ও ইবাদত হোসেনকেও পাচ্ছে না বাংলাদেশ। একসঙ্গে এতোজন নিয়মিত ক্রিকেটারের অনুপস্থিতিকে তরুণদের জন্য সুযোগ মনে করছেন বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

বিজ্ঞাপন

সাকিব আল হাসান, তামিম ইকবালরা স্বাভাবিকভাবেই আর খুব বেশিদিন ক্রিকেট খেলবেন না। দীর্ঘদিন বাংলাদেশ ক্রিকেটকে টেনেছেন যারা একটা সময় তাদের ছাড়াই এগুতে হবে। নিউজিল্যান্ড সিরিজে সাকিব-তামিম দুজনেই যখন অনুপস্থিত তখন হাথুরুসিংহে বলছেন, অভিজ্ঞদের ছাড়া সামনে তাকানোর এটাই সময়।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। এই সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন তরুণ নাজমুল হোসেন শান্ত। যিনি এখন পর্যন্ত টেস্ট খেলেছেন ২৩টি।

আজ রোবাবর (২৬ নভেম্বর) হাথুরুসিংহে সাংবাদিকদের বলেন, ‘এরকম অভিজ্ঞদের হারানো যেকোনো দলের জন্যই চ্যালেঞ্জের। বিশেষ করে বাংলাদেশের মতন দলের জন্য। এরা কেউ ১৫ বছর, কেউ ১০ বছর ধরে বাংলাদেশের হয়ে সব সংস্করণে খেলছে। আমি বলব এটা একটা দিক, আর আমাদের জন্য এটা হচ্ছে সামনে তাকানোর সুযোগ। তরুণরা কি করতে পারে দেখা যায়। আমার মনে হয় যারা অনেকদিন ধরে খেলছে তাদের ছেড়ে এগিয়ে যাওয়ার এখনই সময়। তারা চিরকাল থাকবে না। এটা রোমাঞ্চকর হবে। তরুণদের জন্য সুযোগ তাদের নামটা প্রতিষ্ঠা করা এবং লম্বা ক্যারিয়ার করা।’

বিজ্ঞাপন

তাসকিন, ইবাদতের অনুপস্থিতিতে পেস বোলিংয়ের চাপটা সামলাতে হবে তরুণ শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, হাসান মাহমুদদের। হাসান, শরিফুলদের জন্য এটা এগিয়ে যাওয়ার বড় সুযোগ বলছেন হাথুরুসিংহে, ‘আমি বলছি তারা (তাসকিন ও ইবাদত) আমাদের সেরা বোলার। তবু আবার বলব এটা অন্যদের জন্য এগিয়ে আসার সুযোগও। আমরা একটা সেট বলার নিয়ে অনেক দূর যেতে পারব না। খালেদ, শরিফুল আর হাসান মাহমুদের জন্য এটা তাই সুযোগ। তারা যদি সুযোগ কাজে লাগাতে পারে তাদের জন্য এটা রোমাঞ্চকর হবে।’

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন