বিজ্ঞাপন

গাজীপুরের পাঁচ আসনের ৩টিতেই নারী প্রার্থী, বাদ গেলেন সবুজ

November 27, 2023 | 9:46 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরের পাঁচটি সংসদীয় আসনের মধ্যে ৪টি আসনেই প্রার্থিতা অপরিবর্তিত রেখেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

এর মধ্যে গাজীপুর-৩ (১৯৬ নং আসন) আসনে প্রার্থী পরিবর্তন করে দলের মনোনয়ন দেওয়া হয়েছে অধ্যাপক রোমানা আলী টুসিকে। তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী রহমত আলীর মেয়ে। বর্তমানে তিনি ১৪নং সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য।

এর ফলে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়েছেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২০১৮ সালের নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে জয় লাভ করা বর্তমান সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ।

এছাড়া গাজীপুর-১ আসনে বর্তমান সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর-২ আসনে বর্তমান সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, গাজীপুর-৪ আসনে বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সিমিন হোসেন রিমি এবং গাজীপুর-৫ আসনে বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি ফের মনোনয়ন পেয়েছেন।

বিজ্ঞাপন

ফলে গাজীপুরের পাঁচটি আসনের মধ্যে এবার তিনটি আসনেই মনোনয়ন পেয়েছেন নারী প্রার্থী ও দু’টি আসনে পুরুষ প্রার্থী।

গতকাল রোববার (২৬ নভেম্বর) বিকেল চারটায় ক্ষমতাসীন দলের প্রার্থীদের নাম ঘোষণা করার পর পরই গাজীপুরের প্রতিটি আসনে আনন্দ মিছিল বের হয়। এসময় নেতাকর্মীরা মিছিল নিয়ে নিজ নিজ আসনের বিভিন্ন স্থান ঘুরে বেড়ান। পরে দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা সবার মাঝে মিষ্টি বিতরণ করেন।

উল্লেখ্য, গাজীপুর-১ আসনে ১৯৮৬ সাল থেকে আওয়ামী লীগ ৬ বার, বিএনপি ১ বার ও জাতীয় পার্টি ২ বার বিজয়ী হয়েছেন, গাজীপুর-২ আসনে ১৯৮৬ সাল থেকে আওয়ামী লীগ ৬ বার, বিএনপি ২ বার ও জাতীয় পার্টি ১ বার বিজয়ী হয়েছেন, গাজীপুর-৩ আসনে ১৯৮৬ সাল থেকে আওয়ামী লীগ ৫ বার, বিএনপি ২ বার, জাতীয় পার্টি ১ বার ও স্বতন্ত্র ১ বার বিজয়ী হয়েছেন, গাজীপুর-৪ আসনে ১৯৮৬ সাল থেকে আওয়ামী লীগ ৬ বার, বিএনপি ৩ বার ও জাতীয় পার্টি ১ বার বিজয়ী হয়েছেন, গাজীপুর-৫ আসনে ১৯৮৬ সাল থেকে আওয়ামী লীগ ৬ বার, বিএনপি ২ বার, জাতীয় পার্টি ১ বার, স্বতন্ত্র ১ বার বিজয়ী হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমটিকে/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন