বিজ্ঞাপন

ইসি রাশেদা আশাবাদী— বিএনপি নির্বাচনে আসবে

November 27, 2023 | 11:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: রাজপথের বিরোধী দল বিএনপি নির্বাচনে আসবে বলে এখনো আশাবাদী নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা। দলটি নির্বাচনে এলে নির্বাচন কমিশন স্বাগত জানাবে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রাশেদা সুলতানা বলেন, বিএনপি নির্বাচনে এলে তাদের স্বাগত জানানো হবে। সব দল নির্বাচনে আসবে এবং নির্বাচন অংশগ্রহণমূলক হবে— এটাই নির্বাচন কমিশনের চাওয়া। তাই যারা নির্বাচনে আসতে চাচ্ছেন না, তাদেরও নির্বাচনে আসার আহ্বান জানাচ্ছি। বিএনপিও নির্বাচনে আসবে বলে আমরা আশাবাদী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সোমবার (২৭ নভেম্বর) দুপুরে বগুড়ায় নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে প্রস্ততিমূলক সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ইসি রাশেদা। সভায় প্রধান অতিথি ছিলেন তিনি।

আরও পড়ুন- কমিশন দেশি-বিদেশি কোনো চাপ অনুভব করছে না: ইসি আনিছুর

বিজ্ঞাপন

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, বিধিবদ্ধ সময়ের মধ্যে যে সুযোগ আছে, তার মধ্যে ব্যবস্থা করে দেওয়া হবে। নিবন্ধিত দলগুলোর বেশির ভাগই নির্বাচনে আসছে। তাই কোনো দল নির্বাচনে না এলেই যে নির্বাচন হবে না, সেটি আইনত সঠিক নয়।

তিনি বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন করতে প্রতিশ্রুতিবদ্ধ। প্রয়োজন অনুযায়ী স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনে সেনাবাহিনী থাকবে। আগের নির্বাচনগুলোতেও ছিল। তবে আইন অনুযায়ী সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা থাকবে না।

সামগ্রিক প্রস্তুতি তুলে ধরে ইসি রাশেদা বলেন, নির্বাচন ও ভোটাররা যেন নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেটি নিশ্চিত করতেই প্রস্তুতিমূলক সভা। নির্বাচন কমিশন সবাইকে নির্বাচনে দায়িত্বশীল দেখতে চায়। সমস্যা ও প্রয়োজনের বিষয়টি এতে আলোচনা হয়েছে। নির্বাচনসংশ্লিষ্ট সবাই কাঁধে কাঁধ মিলিয়ে সুন্দর নির্বাচন করাই মূল লক্ষ্য। নির্বাচনের আগে ও পরে আইনশৃঙ্খলা বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন। সে বিষয়ে সবার সামগ্রিক প্রস্তুতি রয়েছে।

বিজ্ঞাপন

বগুড়া বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির। সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান।

বগুড়া, সিরাজগঞ্জ, নওগাঁ ও জয়পুরহাট জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপার এবং বিজিবি, র‌্যাব ও নির্বাচনসংশ্লিষ্ট কমকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীর মাঠপর্যায় থেকে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে এই প্রস্তুতি সভা আয়োজন করা হয়েছিল।

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন