বিজ্ঞাপন

রিয়ালের কোচ হওয়ার গুঞ্জন স্কালোনির

November 28, 2023 | 4:00 pm

স্পোর্টস ডেস্ক

আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়ার পরেই নতুন চুক্তি স্বাক্ষর করে ২০২৬ সাল পর্যন্ত জাতীয় দলের কোচ থেকে যাওয়া নিশ্চিত করেছিলেন লিওনেল স্কালোনি। তবে বিশ্বকাপ জয়ের এক বছর পূরণ হতে না হতেই আর্জেন্টিনার কোচ হিসেবে পদত্যাগের ইঙ্গিত দিয়েছেন লিওনেল স্কালোনি। এরপর থেকে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে তার যোগ দেওয়া নেওয়া নিয়ে গুঞ্জন ভাসা শুরু হয়। এর মধ্যেই স্পেনে গেলেন তিনি আর তাতে গুঞ্জনের পালে আরও হাওয়া লেগেছে।

বিজ্ঞাপন

আর্জেন্টাইন গণমাধ্যমের খবর অনুযায়ী, দেশটির ফুটবল ফেডারেশনের (এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার সঙ্গে নানা কারণে সম্পর্কের অবনতি হয়েছে স্কালোনির। সে কারণেই মেসিদের দায়িত্ব ছাড়ার কথা জানান তিনি। তবে একই সঙ্গে রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের কোচ হওয়ার সুযোগ নিয়েও কথা বলছেন।

মুন্ডো আলবিসেলেস্তে জানিয়েছে, স্কালোনির কার্যক্রম কড়া নজরে রাখছে রিয়াল মাদ্রিদ। তার প্রতি ক্লাবটি বেশ আগ্রহী। এমনকি রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে নাকি আর্জেন্টাইন কোচের কাছে প্রাথমিক চুক্তির একটি নমুনাও পাঠিয়ে দেওয়া হয়েছে। স্কালোনির জার্মান এজেন্সি সেটা এরই মধ্যে সে প্রস্তাব গ্রহণ করেছে।

এদিকে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষে ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নেওয়ার কথা রয়েছে ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তির। আর তাই তো আনচেলোত্তির স্থলাভিষিক্ত হওয়ার সম্ভাবনা স্কালোনির।

বিজ্ঞাপন

গত ২২শে নভেম্বর ব্রাজিলের মারাকানায় ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ১-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। ম্যাচ শেষে স্কালোনি বলেন, ‘আমি যা করতে যাচ্ছি তা নিয়ে আমাকে ভাবতে হবে। এই দল আপনাকে পুরোদমে চায়, আপনার সর্বোচ্চ শক্তি থাকতে হবে। জাতীয় দলের এমন একজন কোচ দরকার যার সমস্ত শক্তি আছে। এটা বিদায় নয়, তবে দলের প্রত্যাশার মাত্রা বেশ উঁচু।’

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন