বিজ্ঞাপন

৩০ দিনে টানেল পাড়ি দিয়েছে ১ লাখ ৭১ হাজার গাড়ি

November 28, 2023 | 5:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল খুলে দেয়ার প্রথম এক মাসে পাড়ি দিয়েছে ১ লাখ ৭১ হাজার ১৩৬টি গাড়ি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী (টোল ও ট্রাফিক) তানভীর রিফা সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

তানভীর রিফা সারাবাংলাকে বলেন, ‘২৯ অক্টোবর ভোর ৬টা থেকে ২৮ নভেম্বর ভোর ৬টা পর্যন্ত মোট ১ লাখ ৭১ হাজার ১৩৬টি গাড়ি চলাচল করেছে। এতে টোল আদায় হয়েছে ৪ কোটি ২ লাখ ৩৮ হাজার ৫০ হাজার টাকা টোল আদায় হয়েছে। এসব যানবাহনের মধ্যে ব্যক্তিগত গাড়ি, পিকআপ ও ছোট গাড়ি বেশি। ভারি গাড়ি তুলনামূলক কম।’

এদিকে প্রথম ৩০ দিনের হিসেবে টানেল দিয়ে প্রতিদিন গড়ে যানবাহন চলেছে ৫ হাজার ৭০৪টি। দিনে গড়ে টোল আদায় হয়েছে ১৩ লাখ ৪১ হাজার ২৬৮ টাকা।

বিজ্ঞাপন

গত ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের কর্ণফুলীর নদীর তলদেশে নির্মিত দক্ষিণ এশিয়ার প্রথম সড়ক টানেলের উদ্বোধন করেন। এর নির্মাণ ব্যয় ১০ হাজার ৬৮৯ কোটি ৭১ লাখ ৩৩ হাজার টাকা। ধারণা করা হচ্ছে, বাংলাদেশ সরকার ও চীনা অর্থায়নে নির্মিত টানেলটি চট্টগ্রামের সঙ্গে দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারের যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন আনবে।

সারাবাংলা/আইসি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন