বিজ্ঞাপন

যেভাবে জানবেন মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি লটারির ফলাফল

November 28, 2023 | 6:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করা হয়েছে। সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে লটারির মাধ্যমে প্রথম ধাপে তিন লাখের বেশি শিক্ষার্থীকে নির্বাচন করা হয়। সেই লটারির ফলাফল ইমেইলে স্কুলপ্রধানদের কাছে পাঠিয়ে দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।

বিজ্ঞাপন

এদিকে শিক্ষার্থীরা কে কোন স্কুলে ভর্তির সুযোগ পেয়েছে, তা আবেদনের সময় তাদের ব্যবহৃত মোবাইল নম্বরে এসএমএস করে জানিয়ে দেওয়া হবে। পর্যায়ক্রমে মনোনীত সবাই ওই এসএমএস পাবে।

মাউশির সিদ্ধান্ত অনুযায়ী, শিক্ষার্থী ও অভিভাবকরা ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমেও ফল জানতে পারবেন। gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে তারা ইউজার আইডি ব্যবহার করে ফল দেখতে পারবেন।

আরও পড়ুন- লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ৫ দিনের মধ্যে ভর্তির নির্দেশ

বিজ্ঞাপন

অন্যদিকে এসএমএসে ফল পেতে GSA লিখে স্পেস দিয়ে Result লিখে স্পেস দিয়ে User ID লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে। ফিরতি এসএমএসে শিক্ষার্থী জেনে যাবে, সে কোন শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেয়েছে।

যেসব শিক্ষার্থীরা চূড়ান্তভাবে নির্বাচিত হয়নি, তাদের মধ্য থেকে লটারির মাধ্যমে অপেক্ষমান তালিকাও তৈরি করা হয়েছে। এ তালিকাও দ্রুত প্রকাশ করবে মাউশি। নির্ধারিত ওয়েবসাইট ও মাউশির ওয়েবসাইটে এ তালিকা পাওয়া যাবে। একইসঙ্গে ভর্তি শুরুর তারিখ ও অন্যান্য নির্দেশনাও শিগগির জানিয়ে দেবে মাউশি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন