বিজ্ঞাপন

ন্যাশনাল হাউজিংয়ের ৩৭৪ কোটি টাকার বন্ড অনুমোদন

November 28, 2023 | 6:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেড বন্ড ইস্যুর অনুমোদন পেয়েছে। কোম্পানিটি পুঁজিবাজারে বন্ড ছেড়ে ৩৭৪ কোটি টাকা সংগ্রহ করবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ নভেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনের ৮৮৯তম সভায় এই অনুমোদন দেওয়া হয়।

জানা গেছে, আলোচিত বন্ডটি হবে নন-কনভার্টেবল, আন-সিকিউরিড, ফুল্লি রিডেম্বল, আনসিকিউরড এবং ফার্স্ট জিরো-কুপন বন্ড। এর ডিসকাউন্ট রেট হবে ৯ শতাংশের মধ্যে।

প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদধারী ব্যক্তি বিনিয়োগকারীদের মধ্যে এই বন্ডের ইউনিট বরাদ্দ করা হবে। আর এর ইউনিটের অভিহিত মূল্য হবে এক লাখ টাকা।

বিজ্ঞাপন

এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেড আর্থিক প্রতিষ্ঠানের হাউজিং/মটগেজ মার্কেট সেগমেন্টে ঋণ প্রদানের জন্য ব্যবহার করবে। তবে, আয়ের ১০% সরকারি সিকিউরিটিজে বিনিয়োগ করা হবে।

নাভানা ফার্মার এই বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড। আর এর অ্যারেঞ্জারের দায়িত্বে থাকবে ব্র্যাক ইপিএল ইভেস্টমেন্ট লিমিটেড। এছাড়াও বন্ডটি স্টক এক্সচেঞ্জের অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন