বিজ্ঞাপন

স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন বরিশালের সাবেক মেয়র সাদিক আব্দুল্লাহ

November 28, 2023 | 6:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বিভাগে মর্যাদার আসন বরিশাল-৫ (মহানগর-সদর) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট করার সিদ্ধান্ত নিয়েছেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এরই মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহও করেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরিশাল সিটির সাবেক এই মেয়র।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলামের কাছ থেকে সাদিক আব্দুল্লাহর জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু।

এ সময় আরও উপস্থিত ছিলেন বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু, রফিকুল ইসলাম খোকন, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল।

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর বলেন, দলের সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়ন না পাওয়া যে কেউ নির্বাচন করতে পারবে। দলের এই সিদ্ধান্ত জেনে মহানগর আওয়ামী লীগের নেতারা ছাড়াও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সুশীল সমাজের নেতারা সাদিক আব্দুল্লাহকে প্রার্থী হওয়ার দাবি তুলেছেন। সবার দাবি রক্ষায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে বরিশাল-৫ আসন থেকে তিনি সংসদ সদস্য পদে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞাপন

অ্যাডভোকেট জাহাঙ্গীর আরও বলেন, আজ (মঙ্গলবার) সাদিক আব্দুল্লাহর পক্ষে মনোনয়ন সংগ্রহ করা হয়েছে। ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়া হবে।

এর আগে ২০১৮ সালে দলীয় মনোনয়নে সিটি করপোরেশনের মেয়র হন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তিনি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বেও আছেন। তবে এবারে সিটি করপোরেশনে নির্বাচনে তাকে মনোনয়ন দেয়নি দল। তার চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত নৌকার মনোনয়নে এবার মেয়র নির্বাচিত হয়েছেন।

জাতীয় নির্বাচন ঘনিয়ে এলে বরিশাল-৫ আসনে নৌকা প্রতীক পেতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন সাদিক আব্দুল্লাহ। তবে মনোনয়ন পাননি তিনি। এ আসনে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে বর্তমান সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুককে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন