বিজ্ঞাপন

চুমকির আসনে সুপ্রিম পার্টির প্রার্থী তৃতীয় লিঙ্গের উর্মি

November 28, 2023 | 10:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী হিসেবে গাজীপুর-৫ আসন থেকে মনোনয়নপত্র কিনেছেন উর্মি। এলাকার বাসিন্দাদের জন্য কিছু করার ইচ্ছা থেকেই নির্বাচন করছেন বলে জানিয়েছেন তিনি। এই আসনে আওয়ামী মনোনয়ন দিয়েছে বর্তমান সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিকে।

বিজ্ঞাপন

উর্মি গাজীপুর মহানগরীর পূবাইল থানার বাড়ইবাড়ি এলাকার ফাইজ উদ্দিনের সন্তান। নির্বাচনে অংশ নিতে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন গত ১৯ নভেম্বর। তবে তার প্রার্থী হওয়ার বিষয়টি জানা গেছে আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে।

মঙ্গলবার রাতে উর্মি সারাবাংলাকে বলেন, ১৯ নভেম্বর গাজীপুর জেলা রিটার্নিং কার্যালয় থেকে বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র তুলেছি। বুধবার (২৯ নভেম্বর) আমি মনোনয়নপত্র জমা দেবো। আমি সবার কাছে দোয়া চাই।

নির্বাচনে অংশ নেওয়ার কারণ জানিয়ে উর্মি বলেন, মানুষ পরিবর্তন চায়। আমি আশা করি, আপনাদের সবার সহযোগিতায় সংসদ সদস্য নির্বাচিত হতে পারলে ভিন্ন আঙ্গিকে কিছু করার চেষ্টা করব। আমি কখনো আপনাদের কাছে কিছুই চাইনি। আপনাদের সেবা করার একটি সুযোগ চাই।

বিজ্ঞাপন

গাজীপুর-৫ আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে চূড়ান্ত করেছে বর্তমান সংসদ সদস্য ও দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকিকে। এই আসনে গণফোরামের প্রার্থী হিসেবে মো. সোহেল মিয়া, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী হিসেবে মো. আল আমিন দেওয়ান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আখতারুউজ্জামান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গাজীপুর-৫ আসনে ১৯৮৬ সাল থেকে এখন পর্যন্ত জাতীয় নির্বাচনে ছয়বার জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। দুবার জয় পেয়েছেন বিএনপির প্রার্থী। একবার করে জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থী জয় পেয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন