বিজ্ঞাপন

রাজশাহীর আদালত চত্বরে ককটেল বিস্ফোরণ

November 29, 2023 | 3:07 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীর আদালত চত্বরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে রাজশাহী সিটি করপোরেশনের এক পরিচ্ছন্নতা কর্মী আহত হয়েছেন। এ ঘটনায় আদালত এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

বুধবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। ঘটনার পর কোর্ট চত্বরে নিরাপত্তা জোরদার ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে আহত পরিচ্ছন্নতা কর্মীর পরিচয় জানা যায়নি। তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল হক জানান, আদালতের পাশের একটি রাস্তা থেকে দুর্বৃত্তরা ককটেলটি আদালত চত্বরে নিক্ষেপ করে। এসময় বিস্ফোরিত ককটেলের স্প্রিন্টারে আদালত চত্বরে দাঁড়িয়ে থাকা এক পরিচ্ছন্নতাকর্মী আহত হন। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, ‘ঘটনার পরপরই পুরো আদালত চত্বরজুড়ে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। পরিস্থিতি এখন পুরোপুরি স্বাভাবিক। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’

বিজ্ঞাপন

এদিকে, রাজশাহী নগরীর শহীদ কামারুজ্জামান চত্বরেও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দুপুর দেড়টার দিকে এই ককটেল বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় তিনজনকে হাতেনাতে আটক করেছে পথচারীরা। পরে পুলিশ গিয়ে তাদের থানায় নিয়ে আসে।

বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, তিন যুবক মোটরসাইকেলে এসে ককটেল নিক্ষেপ করে। ককটেলটি ব্যাটারিচালিত অটোরিকশার উপরে গিয়ে পরে। এতে অটোরিকশা সামনের কাঁচ ভেঙে যায় ও চালক আহত হয়। পথচারীরা তিনজনকে ধরে ফেলে। আটক যুবকদের পরিচয় জানার চেষ্টা চলছে। তারা কোনো রাজনৈতিক দলের কর্মী কিনা তাও জানার চেষ্টা চলছে। এই ঘটনায় থানায় মামলা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন