বিজ্ঞাপন

সাবেক পুলিশ ও সেনা সদস্যের নেতৃ‌ত্বে ডাকা‌তি, গ্রেফতার ৪

November 29, 2023 | 4:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর শ‌্যামপুর এলাকায় গো‌য়েন্দা পু‌লিশ (ডি‌বি) প‌রিচ‌য়ে এক সোনা ব‌্যবসা‌য়ী‌র কাছ থে‌কে প্রায় ৪০ ভ‌রি সোনা ও তিন লাখ ৪৬ হাজার টাকা ডাকা‌তির সময় এক‌টি চক্রের চারজনকে গ্রেফতার ক‌রে‌ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএম‌পি)। গ্রেফতারদের ম‌ধ্যে বরখাস্ত হওয়া পু‌লিশ সদস‌্য ও সেনাবা‌হিনীর সাবেক সদস‌্য জড়িত বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (২৯ আগস্ট) রাজধানীর মিন্টু রো‌ডে ডিএম‌পি কার্যাল‌য়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ‌্য জানা‌ন অতি‌রিক্ত পু‌লিশ ক‌মিশনার (ক্রাইম এন্ড অপস) ড. খ. ম ম‌হিদউ‌দ্দিন।

গ্রেফতাররা হ‌লেন- মো. আলম (৬২), মো. আলমগীর হোসেন (৩৯), মো. পলাশ শেখ (৩৫), মো. সাব্বির হোসেন (৩৪)। তাদের ম‌ধ্যে মো. আলম বরখাস্ত হওয়া পু‌লিশ সদস‌্য ও মো. আলমগীর হো‌সেন সেনাবা‌হিনীর সদস‌্য ব‌লে প‌রিচয় দেন।

ম‌হিদ উদ্দিন ব‌লেন, ফরিদপুর জেলার আলফাডাঙ্গা বাজারের জ্যোতি জুয়েলার্সের মা‌লিক তপন কুমার সাহা (৪২)। তি‌নি ঢাকার তাঁতী বাজার তার মামা প্রানতোষ কর্মকারের রাজকোট বুলিয়ন এন্ড জুয়েলার্স প্রতিষ্ঠান থে‌কে সোনা কেনা ও মালামাল তৈরী করে ‌নি‌জের প্রতিষ্ঠান ফরিদপুরে আলফাডাঙ্গা নি‌য়ে যায়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ ন‌ভেম্বর) বিকেলে তিনি ফরিদপুর থেকে ঢাকা তাঁতী বাজার আসেন এবং অর্ডা‌রের ৩৮ দশ‌মিক ৯৭০ ভরি ওজনের  সোনার গহনা এবং মামার কাছ থে‌কে ধার হিসাবে তিন লাখ ৪৬ হাজার টাকা এক‌টি হাত ব্যাগে নি‌য়ে তার ফরিদপুর তার ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার জন্য পোস্তগোলার উদ্দেশ্যে সিএনজিতে রওনা হন। প‌থে শ্যামপুর থানার ঢাকা মাওয়া রোডে পোস্তগোলা ব্রীজের পূর্ব পাশে পৌছালে কেরানীগঞ্জের দিক থে‌কে আসা একটি সাদা রংয়ের মাইক্রোবাস হঠাৎ সিএনজির গতিরোধ করে। তারপর আসামিরা মাইক্রোবাস থে‌কে নেমে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয় এবং সিএনজি থেকে তাকে টেনে হেঁচড়ে মাইক্রোতে উঠিয়ে নেয় এবং তার হাত পা ও চোখ বাধার চেষ্টা করে। সে বাধা দি‌লে তা‌কে কিলঘুষি মেরে আহত করে। একপর্যায়ে তাকে মেরে ফেলার ভয় দেখিয়ে তার নিকট থেকে সোনার গহনা ও নগদ টাকা ভর্তি ব্যাগ এবং দুটি মোবাইল কে‌রে নেয়।

ভূয়া ডি‌বি সদস‌্যদের আটক করার প্রক্রিয়া জা‌নি‌য়ে তি‌নি আরও ব‌লেন, আসামিরা গাড়িটি ঢাকার দিকে যে‌তে থাকে। কিছু দূরে যাওয়ার পরেই রাস্তায় যানজ‌টে গাড়িটি ঘুরি‌য়ে উল্টাপথে আসার সময় কর্তব্যরত সার্জেন্ট গাড়িটি সিগন্যাল দিয়ে থামায় এবং গাড়ির কাগজপত্র দেখতে চায় ও উল্টাপথে আসার কারণ জিজ্ঞাসা করে। তখন পলাতক আসামি মাসুদ সার্জেন্টের কা‌ছে নিজেকে সেনাবাহিনীর অফিসার পরিচয় দেয়। অপহৃত ব‌্যা‌ক্তি তপন কুমার তখন পুলিশকে দে‌খে ডাক চিৎকার দিলে আসামিরা পালানোর চেষ্টা করে। এ সময় আসামিদের আটক করে পুলিশ।

আটকদের কাছ থে‌কে ৩৮ দশ‌মিক ৯৭০ ভরি ওজনের সোনার গহনা এবং তিন লাখ ৪৬ হাজার টাকা উদ্ধার করা হয়। আসমিদের আদালতে পাঠা‌নো হয়েছে ব‌লেও জানা‌নো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন