বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়ের শঙ্কায় ম্যানচেস্টার ইউনাইটেড

November 30, 2023 | 11:08 am

স্পোর্টস ডেস্ক

গালাতাসারের মাঠে শুরুতেই গোল হজম। এরপর দুই দফায় লিড নেওয়া তাতেও শেষ রক্ষা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের। শেষমেশ ইউরোপের নরক নামে পরিচিত গালাতাসারের মাঠে ৩-৩ গোলে ড্র করে রেড ডেভিলরা। আর তাতেই চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বিদায়ের শঙ্কায় এরিক টেন হাগের দল। গ্রুপ এ থেকে শীর্ষে থেকে নকআউট আগেই নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। আরেক পজিশনের জন্য লড়াই তিন দলের। ইউনাইটেড জিতলে তারাই এগিয়ে যেত। পয়েন্ট হারানোয় হিসাব বদলে গেছে।

বিজ্ঞাপন

ইউনাইটেডের সঙ্গে ড্র করে ৫ পয়েন্ট নিয়ে এখন দুইয়ে গালাতাসেরাই। এফসি কোপেনহেগেন আর ইউনাটেড আছে সমান ৪ পয়েন্ট করে। কোপেনহেগেন ইউনাইটেডের চেয়ে এক ম্যাচ কম খেলেছে। এই অবস্থা থেকে পরের রাউন্ডে যাওয়া ব্রুনো ফার্নান্দেজদের জন্য দূরূহ।

অথচ কি দারুণভাবেই না ম্যাচটা শুরু করেছিলো তারা। একাদশ মিনিটে বক্সের জটলায় থাকা ব্রুনোর কাছ থেকে দারুণ পাস ধরে দেখার মতন গোল করেন আলেহান্দ্রো গারনাচো। ১৮ মিনিটে অধিনায়ক ব্রুনো ডান প্রান্তে বক্সের বেশ বাইরে থেকে দূরপাল্লার তীব্র শটে তাক লাগানো গোলে ব্যবধান করেন দ্বিগুণ। স্বাগতিক গ্যালারি স্তব্ধ করে উল্লাস করতে থাকে ইউনাইটেড।

২৯ মিনিটে খেলায় ফেরে গালাতাসেরাই। এই গোলের দায়ও ওনানার নিতে হবে। হাকিম জিয়াশের বক্সের বাইরে থাকা মারা নিচু ফ্রি কিক ট্র্যাক করতে পারেননি ওনানা। তার শরীরের কাছ দিয়েই তা জালে ঢুকে যায়। এই ধাক্কা সামলে বিরতির পর ম্যাকটমিনের গোলে ফের এগিয়ে যায় ইউনাইটেড।

বিজ্ঞাপন

৬২ মিনিটে ওনানার বড় ভুল। জিয়াশের ফ্রি কিক একদম নাগালে ছিল তার। হাতে লাগিয়েও তা জমাতে না পেরে উলটো জালে ঢুকিয়ে দেন। ব্যবধান কমানোর পর আরও উজ্জীবিত হয়ে ওঠে গালাতাসারাই। ৬৫তম মিনিটে সমতায় ফিরতে পারত তারা, কিন্তু আকতুরকোগলুর ৬৫তম মিনিটের শট আটকান ওনানা। এর ছয় মিনিট পরই ওনানা পরাস্ত হন আকতুরকোগলুর কাছেই। তাতে জয়ের আশা ভেস্তে যায় ইউনাইটেডের।

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন