বিজ্ঞাপন

বিএনপির শাহজাহানকে ঝালকাঠি-১ আসনে প্রার্থী ঘোষণা আ.লীগের

November 30, 2023 | 5:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঝালকাঠি-১ সংসদীয় আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্তভাবে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। চার দিন আগে সব আসনে দলের মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম প্রকাশের সময় এই আসনে বজলুল হক হারুনকে প্রার্থী ঘোষণা করা হয়েছিল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি ও দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সই করা এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে।

চিঠিতে বলা হয়েছে, ১৯৭২ সালের গণপ্রতিনিধিত্ব আদেশের ১৬২(২) ও ১৬(৩) অনুচ্ছেদ অনুযায়ী প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় সংসদের নির্বাচনি এলাকা ১২৫, ঝালকাঠি-১ আসনে মুহাম্মদ শাহজাহান ওমরকে দলের চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে। এ অবস্থায় শাহজাহান ওমরকে ঝালকাঠি-১ আসনের নির্বাচনে নৌকা প্রতীক বরাদ্দ দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে চিঠিতে।

আরও পড়ুন- নৌকায় ভোট করবেন বিএনপির শাহজাহান

বিজ্ঞাপন

এদিকে শাহজাহান ওমরও বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজার ইউটিসি ভবনের নিজ চেম্বারে এক সংবাদ সম্মেলনে ঝালকাঠি-১ আসন থেকে নৌকা প্রতীকে ভোট করার ঘোষণা দেন। তিনি বলেন, জিয়াউর রহমানের রাজনীতির তুলনায় বঙ্গবন্ধুর রাজনীতি আরও উন্নত। তাই নৌকার হয়ে ভোট করব।

শাহজাহান ওমরের সংসদীয় আসন ঝালকাঠি-১। এই আসন থেকে ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০৩ সালের ৭ এপ্রিল থেকে ২০০৬ সালের ২৯ অক্টোবর পর্যন্ত বিএনপি সরকারের আইন প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

আরও পড়ুন- বিকেলে জামিন, সন্ধ্যায় মুক্তি: ভোটে যাওয়ার গুঞ্জন!

বিজ্ঞাপন

বাস পোড়ানোর মামলায় গ্রেফতার হয়ে কাশিমপুর কারাগারে ছিলেন শাহজাহান ওমর। বুধবার (২৯ নভেম্বর) বিকেলে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সাল আতিক বিন কাদের বিএনপির এই শীর্ষ নেতার জামিন মঞ্জুর করেন। এরপর দ্রুত বেইল বন্ড পৌঁছে দেওয়া হয় কারাগারে। সন্ধ্যাতেই কারামুক্ত হন শাহজাহান ওমর।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলের শীর্ষ অনেক নেতাই কারাগারে রয়েছেন। তাদের জামিন আবেদন বারবার নাকচ হয়ে যাচ্ছে। এ পরিস্থিতিতে শাহজাহান ওমরের জামিন মঞ্জুর হওয়ায় গুঞ্জন ছিল, তিনি নির্বাচনে প্রার্থী হওয়ার শর্তেই দ্রুত মুক্তি পেয়েছেন।

ধারণা করা হচ্ছিল, নিজ সংসদীয় আসন থেকে শাহজাহান ওমর স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি নৌকা প্রতীকের প্রার্থী হলেন এই নির্বাচনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন