বিজ্ঞাপন

ঢাকার শিল্পকলায় ‘সৃজামি’র গণসংগীত উৎসব

November 30, 2023 | 5:15 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১ ও ২ ডিসেম্বর (শুক্র ও শনিবার) ঢাকায় শিল্পকলা একাডেমিতে দুই দিনব্যাপী গণসংগীত উৎসবের আয়োজন করেছে চট্টগ্রামের ‘সৃজামি সাংস্কৃতিক অঙ্গন’।

বিজ্ঞাপন

উৎসবের প্রথমদিন (শুক্রবার) বিকেল ৫টায় নন্দন মঞ্চে উৎসব উদ্বোধন করবেন অভিনেতা, নাট্যকার, নির্দেশক এবং একুশে পদকে ভূষিত সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাট্যজন মামুনুর রশীদ। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মঞ্চাভিনেতা, নির্দেশক এবং একুশে পদকে ভূষিত সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি লেখক-গবেষক গোলাম কুদ্দুছ, স্বাগত বক্তব্য রাখবেন মঞ্চাভিনেতা, গণসংগীতশিল্পী সৃজামি সাংস্কৃতিক অঙ্গনের পরিচালক, গণসংগীতশিল্পী ও মঞ্চাভিনেতা সুজিত চক্রবর্ত্তী। উৎসবে ‘দ্রোহ, সাম্য ও নবজীবনের গান’ শীর্ষক গণসংগীত পরিবেশন করবেন সৃজামি’র শিল্পীবৃন্দ। এছাড়াও উৎসবে আমন্ত্রিত গণসংগীত দল মুন্সীগঞ্জের অন্বেষণ বিক্রমপুর পরিবেশন করবে গণমানুষের গান ও লোকগান।

দ্বিতীয় দিন (শনিবার) বিকেল ৫টায় জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে অনুষ্ঠান শুরু হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একুশে পদক ও স্বাধীনতা পদকে ভূষিত বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব মঞ্চসারথী আতাউর রহমান। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গীতিকার ও গণসংগীতশিল্পী মাহমুদ সেলিম এবং অভিনেতা, নাট্যনির্দেশক ও ফ্রন্টলাইন থিয়েটার পত্রিকার সম্পাদক নাট্যজন অভিজিৎ সেনগুপ্ত।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সৃজামি সম্মাননা গ্রহণ করবেন নাট্যজন লিয়াকত আলী লাকী। এই পর্বে সুজিত চক্রবর্ত্তী’র সুরারোপ ও সংগীত পরিচালনায় ‘কবিতার গান’ পরিবেশন করবেন সৃজামি সাংস্কৃতিক অঙ্গনের শিল্পীবৃন্দ। অনুষ্ঠানের শেষ পর্বে উদীচী শিল্পীগোষ্ঠী ঢাকা পরিবেশন করবেন গীতি, কাব্য, নাট্যালেখ্য ‘ধর ধর চোর চোর’।

সারাবাংলা/এএসজি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন