বিজ্ঞাপন

আচরণবিধি লঙ্ঘন: চুয়াডাঙ্গার জোয়ার্দ্দার ছেলুনকে শোকজ নোটিশ

November 30, 2023 | 10:47 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা-১ সংসদীয় আসনের বর্তমান সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ নোটিশ) দেওয়া হয়েছে। ৩ ডিসেম্বর তাকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে চুয়াডাঙ্গা-৭৯ নির্বাচনি এলাকার অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক মো. সাজ্জাদুর রহমান এই কারণ দর্শানোর নোটিশ দেন।

নোটিশে সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের উদ্দেশে বলা হয়, তিনি চুয়াডাঙ্গা রির্টার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করতে যাওয়ার সময় মোটরসাইকেল ও প্রাইভেটকারে করে মিছিল ও শোডাউন করা হয়েছে। এতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা তৈরি হয়। পাশাপাশি নির্ধারিত সময়ের আগেই তার পক্ষে নির্বাচনি প্রচার চালানো হয়েছে।

এসব কার্যক্রম নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থী আচরণ বিধিমালা ২০০৮-এর ৮ (ক), ৮ (খ) ও ১২ বিধির লঙ্ঘন উল্লেখ করে নোটিশে বলা হয়েছে, আগামী রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৩টার মধ্যে সশরীরে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে নোটিশে আনীত অভিযোগের বিষয়ে লিখিত ব্যাখ্যা দিতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন