বিজ্ঞাপন

জেলায় আসনপ্রতি গড়ে প্রার্থী ১২, সারাদেশেই সর্বোচ্চ বগুড়া-৭ আসনে

December 1, 2023 | 9:11 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়া জেলার সাতটি সংসদীয় আসনে মনোনয়নপত্র জমা পড়েছে ৮৯টি। সে হিসাবে প্রতি আসনে মনোনয়নপত্র জমা পড়েছে ১২টিরও বেশি। এর মধ্যে সর্বোচ্চ মনোনয়নপত্র জমা পড়েছে বগুড়া-৭ আসনে— ২৫টি। কেবল বগুড়া নয়, সারাদেশের মধ্যেই এক আসনে সর্বোচ্চ মনোনয়নপত্র জমা হয়েছে এই আসনে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ছিল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এদিক উৎসবের আমেজে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাসদসহ নিবন্ধিত বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীদের বড় অংশই এই শেষ দিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বগুড়ায় মনোনয়নপত্র জমা দেওয়া ব্যক্তিদের তালিকায় রয়েছেন বিএনপির সাবেক এক নেতা। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলমের পক্ষেও মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে।

বগুড়া রির্টার্নিং কর্মকর্তার কার্যালয় জানিয়েছে, মনোনয়নপত্র জমাদানের নির্ধারিত সময়ের মধ্যে সব মিলিয়ে ৮৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন সাতটি আসনের জন্য। এর মধ্যে রির্টার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা পড়েছে ৫২টি। বাকিগুলো সহকারী কর্মকর্তাদের কার্যালয়ে জমা পড়েছে।

বিজ্ঞাপন

আসনভিত্তিক মনোনয়নপত্র জমা পড়ার হিসাবও মিলেছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে। সেই হিসাব বলছে, বগুড়া-১ (সারিয়াকান্দি সোনাতলায়) আসনে মনোনয়নপত্র জমা পড়েছে ১২টি, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে ১০টি, বগুড়া-৩ (আদমদিঘী- দুপচাঁচিয়া) আসনে ১৬টি, বগুড়া-৪ (কাহালু- নন্দীগ্রাম) আসনে ১০টি, বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে আটটি, বগুড়া-৬ (সদর) আসনে আটটি এবং বগুড়া-৭ (গাবতলি-শাজাহানপুর) আসনে সর্বোচ্চ ২৫টি মনোনয়নপত্র জমা পড়েছে।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন