বিজ্ঞাপন

১ মিনিট দেরি করায় মনোনয়নপত্র জমা নেয়নি: তৃণমূল বিএনপির প্রার্থী

December 1, 2023 | 12:01 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: নির্ধারিত সময় থেকে মাত্র ১ মিনিট অতিক্রান্ত হওয়ায় সহকারী রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র জমা নেননি বলে অভিযোগ করেছেন মোফাজ্জল হোসেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৬ (হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট) আসন থেকে তৃণমূল বিএনপির হয়ে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত ১০টার দিকে হাকিমপুর প্রেসক্লাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মোফাজ্জল এমন অভিযোগ করেন নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা হাকিমপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বিরুদ্ধে।

সংবাদ সম্মেলনে মোফাজ্জল হোসেন বলেন, বুধবার হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে আমি মনোনয়নপত্র সংগ্রহ করি। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। জেলায় আয়কর কাগজ সংগ্রহ করতে এবং রাস্তায় যানজটের কারণে উপজেলায় পৌঁছাতে একটু সময় লেগে যায়। তারপরও যখন আমি ইউএনওর কার্যালয়ে পৌঁছাই, তখন ঘড়ির কাঁটায় ৪টা বেজে ১ মিনিট। মাত্র এক মিনিটের কারণে ইউএনও আমার মনোনয়নপত্র জমা নিলেন না।

মোফাজ্জল হোসেন আরও বলেন, দেশের অন্যান্য উপজেলায় বিকেল সাড়ে ৪টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। আমার বেলায় এ নিয়ম কেন? আমি এর সুষ্ঠু সমাধান এবং পুনরায় মনোনয়নপত্র দাখিল করে নির্বাচনে অংশগ্রহণ করতে চাই।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে হাকিমপুরের ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা অমিত রায় বলেন, আমি নিয়মের বাইরে কোনো কাজ করি না। মনোনয়নপত্র জমা দেওয়ার নির্ধারিত সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। তিনি নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে পারেননি। সে কারণেই মনোনয়নপত্র জমা নেওয়া হয়নি।

সারাবাংলা/টিআর

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন