বিজ্ঞাপন

‘যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তে গাজায় আগ্রাসন চালাচ্ছে ইসরাইল’

December 1, 2023 | 5:21 pm

আন্তর্জাতিক ডেস্ক

সাত দিনের যুদ্ধবিরতি শেষে গাজা উপত্যকায় ফের হামলা শুরু করেছে ইসরাইল। লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর অভিযোগ, যুক্তরাষ্ট্রের পরামর্শেই গাজা উপত্যকায় আগ্রাসন শুরু করেছে ইসরাইল।

বিজ্ঞাপন

হিজবুল্লাহর নির্বাহী পরিষদের ভাইস চেয়ারম্যান আলী দামুশ এক বিবৃতিতে বলেন, শুরু থেকেই এই যুদ্ধটি ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে আমেরিকার যুদ্ধ ছিল। আমেরিকার সকল অবস্থান এবং ঘটনাক্রমে ইঙ্গিত দেয় যে, তারা কেবল অংশীদার নয়, বরং এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণকারী।

তিনি বলেন, ইসরাইল হলো হাতিয়ার, যারা মার্কিন সিদ্ধান্ত বাস্তবায়ন করে। গাজা এবং সমগ্র অঞ্চলের প্রতিরোধে ইসরাইলিরা এই যুদ্ধে তাদের লক্ষ্য অর্জন করতে পারবে না এবং আমেরিকা ও ইসরাইলিরা এই অঞ্চলে আধিপত্য বিস্তার করতে পারবে না।

গত ৭ অক্টোবর ইসরাইলে আকস্মিক হামলা চালায় হামাস। এতে প্রায় ১৪০০ ইসরাইলি নিহত হয়। হামাসের হাতে জিম্মি হয় আরও অন্তত ২৪০ ইসরাইলি। এর প্রতিক্রিয়ায় হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ইসরাইল। গাজা উপত্যকায় দেড় মাস অব্যাহত ইসরাইলি হামলায় ১৪ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়। শুরু থেকেই ফিলিস্তিনি হামলা চালানোর পক্ষে ইসরাইলকে সমর্থন দিয়ে আসছে যুক্তরাষ্ট্র। ইসরাইলে যেন ইরান বা হিজবুল্লাহ হামলা না চালায় সে জন্য ইসরাইল উপকূলে অতিরিক্ত নৌ সেনা মোতায়েন করে রেখেছে যুক্তরাষ্ট্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন