বিজ্ঞাপন

ওসির পর এবার ইউএনওদের বদলি নির্দেশ ইসির

December 1, 2023 | 11:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করার জন্য এবার দেশের সব উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বদলির নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। যেসব ইউএনও উপজেলায় এক বছর বা তার বেশি সময় ধরে দায়িত্ব পালন করছেন, প্রথম ধাপে তাদের বদলি করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

গতকাল বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নির্বাচন কমিশনের উপসচিব মো. মিজানুর রহমানের সই করা এক চিঠিতে এ তথ্য জানানো হয়। এ চিঠির কথা জানাজানি হয়েছে আজ শুক্রবার (১ ডিসেম্বর)। এর আগে ইসি সারাদেশের সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বদলির সিদ্ধান্তও সংশ্লিষ্ট দফতরকে জানিয়েছে।

আরও পড়ুন- দেশের সব থানার ওসি’কে বদলির নির্দেশ

নির্বাচন কমিশনের চিঠিতে বলা হয়েছে, জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য সব উপজেলা নির্বাহী অফিসারকে পর্যায়ক্রমে বদলি করার জন্য ইসি সিদ্ধান্ত দিয়েছে। এ লক্ষ্যে যেসব উপজেলা নির্বাহী অফিসারের বর্তমান কর্মস্থলে এক বছরের বেশি চাকরি শেষ হয়েছে, প্রথম পর্যায়ে তাদের অন্য জেলায় বদলি করে দিতে হবে।

বিজ্ঞাপন

প্রথম ধাপের বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে পাঠানো প্রয়োজন বলে উল্লেখ করা হয়েছে চিঠিতে। চিঠির অনুলিপি মন্ত্রিপরিষদ সচিব, মন্ত্রিপরিষদ বিভাগ ও সচিবালয়ে পাঠানো হয়েছে।

এর আগে, জাতীয় সংসদ নির্বাচনের আগে দেশের সব থানার ওসিদের বদলির সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। মন্ত্রিপরিষদ সচিব ছাড়াও সে চিঠির অনুলিপি পুলিশ মহাপরিদর্শকের কাছে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন