বিজ্ঞাপন

প্রথম যাত্রী নিয়ে ঢাকা ছাড়ল কক্সবাজার এক্সপ্রেস

December 2, 2023 | 12:56 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: এবার ঢাকা থেকে যাত্রী নিয়ে ছেড়ে গেল কক্সবাজার এক্সপ্রেস। এক হাজার ১০ জন যাত্রী এই ট্রেনে রওনা দিয়েছেন কক্সবাজারের উদ্দেশে। যাত্রীবাহী ট্রেনটি এই প্রথমবার ঢাকা থেকে রওনা দিলো কক্সবাজারের পথে।

বিজ্ঞাপন

শুক্রবার (১ ডিসেম্বর) রাত ১০টা ৫৫ মিনিটে কক্সবাজার এক্সপ্রেস কমলাপুর ছেড়ে যায়। বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসান ঢাকা থেকে কক্সবাজার রুটে এই প্রথম ট্রেন চলাচল কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় ট্রেনের যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রেলওয়ের কর্মকর্তারা।

শিডিউল অনুযায়ী, সকাল ৭টা ২০ মিনিটে পর্যটন নগরী কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনে পৌঁছানোর কথা রয়েছে ট্রেনটির। যাত্রাপথে ট্রেনটির মোট সময় লাগবে ৮ ঘণ্টা ৫০ মিনিট।

কক্সবাজার এক্সপ্রেসের যাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান রেলওয়ের কর্মকর্তারা। ছবি: সারাবাংলা

৮১৪ নম্বর এই ট্রেনটি কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ৩টা ৪০ মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে রাত ৪টায় ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে সকালে।

বিজ্ঞাপন

এর আগে কক্সবাজার থেকে ৮১৩ নম্বর কক্সবাজার এক্সপ্রেস দুপুর ১২টা ৩৫ মিনিটে ছেড়ে চট্টগ্রাম পৌঁছে বিকেল ৩টা ৪৫ মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে রওনা দেওয়ার পর ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছায় রাত সাড়ে ৮টায়।

আরও পড়ুন- প্রথমবার কক্সবাজার থেকে ট্রেন ছাড়ল ঢাকার পথে

বিমানবন্দর স্টেশনে তিন মিনিট বিরতি দিয়ে রাত ৮টা ৩৩ মিনিটে ছেড়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছায় রাত ৯টা ১০ মিনিটে। এ সময় রেলওয়ের কর্মকর্তারা যাত্রীদের ফুল ও চকলেট দিয়ে শুভেচ্ছা জানান।

বিজ্ঞাপন

কক্সবাজার এক্সপ্রেসে ঢাকা-কক্সবাজার রুটের সর্বনিম্ন ভাড়া শোভন চেয়ারের জন্য ৬৯৫ টাকা। এসি চেয়ারের ভাড়া ১৩২৫ টাকা, এসি সিটের ভাড়া ১৫৯০ টাকা এবং এসি বার্থের ভাড়া ২৩৮০ টাকা নির্ধারণ করা হয়েছে।

রেলওয়ে মহাপরিচালকসহ কর্মকর্তারা ঢাকা-কক্সবাজার রুটের প্রথম দিনের যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। ছবি: সারাবাংলা

আর এই ট্রেনে চট্টগ্রাম থেকে কক্সবাজারের ভাড়া শোভন চেয়ারে ২০৫ টাকা, স্নিগ্ধা শ্রেণিতে ৩৮৬ টাকা, এসি সিটে ৪৬৬ টাকা এবং এসি বার্থে ৬৯৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন