বিজ্ঞাপন

দশ উইকেট পাওয়ায় আত্মবিশ্বাস অনেক বেড়েছে: তাইজুল

December 2, 2023 | 1:29 pm

স্পোর্টস ডেস্ক

শেষ দিনে বাংলাদেশের জয়টা ছিল সময়ে ব্যাপার মাত্র। সিলেটে সিরিজের প্রথম টেস্টের পঞ্চম দিনে নিউজিল্যান্ডের প্রতিরোধ ভাঙল লাঞ্চের আগেই। বাংলাদেশের স্পিনারদের ঘূর্ণিজাদুতে ১৫০ রানের ঐতিহাসিক জয়ে সিরিজে এগিয়ে গেলেন শান্তরা। দলের এই জয়ে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিয়ে তিনিই গুড়িয়ে দিয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটিং লাইনআপ, ১০ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরাও। ম্যাচ শেষে তাইজুল বলছেন, সতীর্থ বোলারদের দারুণ সহযোগিতায় এসেছে এমন পারফরম্যান্স।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে তাইজুল পেয়েছিলেন চার উইকেট। দ্বিতীয় ইনিংসে যে আরও ভয়ঙ্কর হয়ে উঠবে তার স্পিন, সেটা অনুমেয়ই ছিল। হয়েছেও তেমনটাই, গতকাল তাইজুলের নেওয়া চার উইকেটেই ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে গিয়েছে নিউজিল্যান্ড। আজ সকালে তাইজুল তুলে নিয়েছেন আরও দুই উইকেট, এই ইনিংসে পেলেন মোট ৬টি উইকেট। এটি তার ক্যারিয়ারের ১২তম পাঁচ উইকেট শিকার। সব মিলিয়ে এই ম্যাচে তাইজুল পেয়েছেন মোট ১০ উইকেট, ক্যারিয়ারে এর আগে মাত্র একবারই এই কীর্তি করেছেন তিনি। ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১১ উইকেট নিয়েছিলেন তিনি।

ম্যাচে ১০ উইকেট নেওয়া তাইজুলের হাতেই উঠেছে ম্যাচসেরার পুরষ্কার। তাইজুল বলছেন, সতীর্থদের দারুণ বোলিংয়ের কারণেই এত উইকেট পাওয়ার সুযোগ পেয়েছেন তিনি, ‘দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে আমি আনন্দিত। দশ উইকেট পাওয়ায় মনোবল অনেকটাই বেড়ে গেছে। ম্যাচ জিতলে আপনার আত্মবিশ্বাসটাও বেড়ে যাবে। এমন পারফরম্যান্সের জন্য সতীর্থদের সাহায্য দরকার ছিল, সেটা আমি পেয়েছি।’

এই বছর মাত্র তিনটি টেস্ট খেলার সুযোগ পেয়েছেন তাইজুল। এই ম্যাচে তুলে নিয়েছেন ২১টি উইকেট। বছরের প্রথম টেস্টে মিরপুরে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে পেয়েছিলেন ৯ উইকেট। এরপর সেই মিরপুরেই আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটা ভালো কাটেনি তার, পেয়েছিলেন দুই উইকেট। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে এসে আবারও ফর্মে ফিরলেন তাইজুল। ৩ ম্যাচে ইনিংসে ৫ উইকেট পেয়েছেন ২ বার, ১০ উইকেট পেয়েছেন একবার। সেরা বোলিং ফিগার ছিল আজকের ম্যাচে, নিউজিল্যান্ডের বিপক্ষে ৩১ ওভার এক বল করে ৭৫ রানে ৬ উইকেট পেয়েছেন তাইজুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন