বিজ্ঞাপন

আইপিএল নিলামে নেই সাকিব-লিটন

December 2, 2023 | 5:42 pm

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল’র বাকি এখনো বেশ কিছুদিন। তবে এখনই শুরু হয়েছে তোড়জোড়। বিশ্বের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলতে মুখিয়ে থাকেন তারকা ক্রিকেটাররা। এবার আইপিএল এর ৭৭টি স্লটের বিপরীতে ১১৬৬ জন ক্রিকেটারের নাম জমা পড়েছে।

বিজ্ঞাপন

১৯ ডিসেম্বর প্রথমবারের মতো আইপিএল’র নিলাম অনুষ্ঠিত হবে দুবাইয়ে। তবে এবার দুবাইয়ে মিনি-নিলাম অনুষ্ঠিত হবে। যেখানে নাম পাঠিয়েছেন মাহমুদউল্লাহসহ বাংলাদেশের ৬ ক্রিকেটার। তবে নাম পাঠাননি বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাস।

শুক্রবার ড্রাফটের তালিকা প্রকাশ করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। মাহমুদউল্লাহসহ তালিকায় আছেন মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ ও মেহেদী হাসান মিরাজ। তাদের মধ্যে সর্বোচ্চ মুস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি।

আইপিএল’র ড্রাফটে আছেন আইসিসি’র সহযোগী সদস্য দেশের ৪৫ জন ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি, এমন ক্রিকেটার আছেন ৯০৯ জন, যার মধ্যে ৮১২ জনই ভারতের। ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন, এমন ক্রিকেটার এই তালিকায় আছেন ১৮ জন।

বিজ্ঞাপন

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এই সিরিজ।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন