বিজ্ঞাপন

অবশেষে বিরোধী দলের চিফ হুইপের মনোনয়ন বৈধ ঘোষণা

December 2, 2023 | 6:16 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: রংপুর-১ আসনে জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান রাঙ্গাঁর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নাহিদ তামান্না।

ইউএনও বলেন, ‘শনিবার দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় দুদকের মামলা নিষ্পত্তির কপি জমা না দেওয়ায় মশিউর রহমান রাঙ্গাঁর মনোনয়নপত্র স্থগিত করা হয়েছিল। পরে বিকেল ৪টার মধ্যে মামলা নিষ্পত্তির কাগজ জমা দেওয়ায় মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।’

এর আগে শনিবার দুপুরে মনোনয়নপত্র যাচাইবাছাইয়ে রাঙ্গাঁসহ ৪ প্রার্থীর মনোনয়ন স্থগিত ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান। মসিউর রহমান রাঙ্গা ছাড়াও বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রায়, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সবুজ প্রামাণিক ও ওয়ার্কার্স পার্টির বখতিয়ার আহমেদের মনোনয়ন স্থগিত করা হয়েছিল।

বিজ্ঞাপন

এ আসনে স্বতন্ত্র প্রার্থী ছাড়াও আওয়ামী লীগ ও জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের ১২ জন মনোনয়ন ফরম জমা করেছিলেন। শনিবার যাচাই-বাছাইয়ে সাতজনকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত রংপুর জেলার সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবলু, তৃণমূল বিএনপি মনোনীত বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী মনজুম আলী ও শাহিন আলম।

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন