বিজ্ঞাপন

সাকিব-তামিমের ফোন পেয়েছিলেন তাইজুল

December 2, 2023 | 6:45 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে স্মরণীয় এক টেস্ট জয় পেল বাংলাদেশ। এই প্রথম ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতল বাংলাদেশ। এই জয়ের নায়ক স্পিনার তাইজুল ইসলাম। দুই ইনিংস মিলিয়ে দশ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন তাইজুল। আনন্দের সময়ে নিউজিল্যান্ড বধের নায়ক তাইজুলকে ফোন করেছিলেন দেশের ক্রিকেটের দুই বড় তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

বিজ্ঞাপন

ইনজুরির কারণে নিউজিল্যান্ড সিরিজে নেই সাকিব-তামিম। এর মধ্যে এই দুজনকে নিয়ে নানান বিতর্কও ঘটেছে। তবে দলের জয়ের আনন্দটা ভাগাভাগি করে নিতে ভুল করলেন না।

ম্যাচ শেষে এক প্রশ্নের উত্তরে তাইজুল ইসলাম জানান, ‘সাকিব ভাইয়ের সঙ্গে কালকে ফোনে কথা হয়েছিল। সাকিব ভাই নিজেই ফোন দিয়েছিলেন। তামিম ভাইয়ের সঙ্গেও কথা হয়েছে। উনার সঙ্গে আমার রেগুলার কথা হয়। উনাকে আমি ব্যক্তিগতভাবে আমার বড় ভাইয়ের মতো ট্রিট করি।’

সিলেট টেস্টের প্রথম ইনিংসে ৭ রানের বেশি লিড পায়নি নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ৩১০ রান তোলে বাংলাদেশ। পরে কিউইরা গুটিয়ে যায় ৩১৭ রানে। এতে বড় অবদান তাইজুলের। একাই চার উইকেট নিয়ে কিউইদের বেশিদূর এগুতে দেননি তাইজুল।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে কিউইদের রীতিমতো নাস্তানাবুদ করে ছেড়েছেন। একাই ছয় উইকেট নিয়েছেন তাইজুল। যাতে ১৮১ রানেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস। সব মিলিয়ে ১৫০ রানের জয় পেয়েছে বাংলাদেশ।

তাইজুলের পুরো টেস্ট ক্যারিয়ারটাই বেশ রঙিন। ২০১৪ সালে টেস্ট ক্রিকেটে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত ৪৩ টেস্ট খেলেছেন তাইজুল, উইকেট নিয়েছেন ১৮৭টি। তার অভিষেকের পর তার চেয়ে বেশি টেস্ট উইকেট কেউ পায়নি। তাইজুলের প্রত্যাশা ভবিষ্যতে তার উত্তরসূরী হয়ে যিনি দলে আসবেন তিনিও পারফর্ম করবেন।

বলেছেন, ‘প্রত্যেকটা খেলোয়াড় সারাজীবন খেলবে না। একটাই আমার আশা থাকবে যে যখন আমি থাকবো না আমার জায়গায় যে আসবে সে পারফরম্যান্সটা করবে। যেই-ই আসুক যেন বাংলাদেশকে ভালো কিছু দিতে পারে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন