বিজ্ঞাপন

নড়াইল-১ আসনে ২ জনের স্থগিত, একজনের মনোনয়ন বাতিল

December 2, 2023 | 8:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নড়াইল: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-১ এর মনোনয়ন যাচাইবাছাই অনুষ্ঠিত হয়েছে। বাছাইয়ে তৃণমূল বিএনপির শ্যামল চৌধুরীর নামে ভুল এবং জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. মিল্টন মোল্লার বিদ্যুৎ বিল পরিশোধ না থাকাই মনোনয়ন স্থগিত এবং স্বতন্ত্র ব্যবসায়ী সিকদার মো. শাহাদত হোসেনের দাখিল করা ভোটারদের স্বাক্ষর সঠিক না থাকায় মনোনয়ন বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২ ডিসেম্বর) জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। নড়াইল-১ ও নড়াইল-২ এ মোট ১৬ জন প্রার্থী নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। নড়াইল-১ থেকে ৭ জন এবং নড়াইল-২ থেকে ৯ জন। নড়াইল-২ এর বাছাই রোববার অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, জেলা নির্বাচন কর্মকর্তা মো. জসিমউদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজম্ব) মো. জুবায়ের হোসেন চৌধুরী, কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনু সাহাসহ নির্বাচনে অংশগ্রহণকারী দল ও স্বতন্ত্র প্রার্থীর প্রতিনিধি, সাংবাদিকসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

নড়াইল-১ আসনে যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন- আসনের বর্তমান এমপি কবিরুল হক মুক্তি ও স্বতন্ত্র হিসেবে তার স্ত্রী চন্দনা হক, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম, তৃণমূল বিএনপির শ্যামল চৌধুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. মিল্টন মোল্লা, জেলা জাতীয় পার্টির (জেপি) সভাপতি শামিম আরা পারভীন ও স্বতন্ত্র ব্যবসায়ী সিকদার মো. শাহাদত হোসেন ।

বিজ্ঞাপন

নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১-৪ ডিসেম্বর, আপিল দায়ের ৫-৯ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ১০-১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন