বিজ্ঞাপন

বাগেরহাটে দুটি আসন থেকে ৪ জনের মনোয়নপত্র বাতিল

December 3, 2023 | 7:34 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: বাগেরহাট-১ ও ২ আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন পত্র জমা দিলেও যাচাই-বাছাইতে বাতিল হয়ে গেছে ৪ জনের মনোয়নপত্র।

বিজ্ঞাপন

রোববার (৩ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. খালিদ হোসেন তাদের মনোনয়ন বাতিল করেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, বাগেরহাট-১ আসন থেকে জমা দেওয়া বাংলাদেশ কনগ্রেস পার্টির কাজী রবিউল ইসলামের মনোয়নপত্র ঋণ খেলাপির দায়ে বাতিল করা হয়েছে। এ ছাড়াও বাগেরহাট-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী এস এম আজমল হোসেনের সমর্থিত ভোটারের নকল স্বাক্ষর, জাতীয় পার্টির হাজরা সহিদুর ইসলামের ঋণ খেলাপী ও তৃণমুল বিএনপির মরিয়ম সুলতানা দেউলিয়া প্রতিষ্ঠানের ঋণে স্বাক্ষী থকার কারনে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বাগেরহাট-১ (চিতলমারী, ফকিরহাট ও মোল্লাহাট) আসনে বৈধ মনোনয়ন রয়েছে আওয়ামী লীগের শেখ হেলাল উদ্দিন এমপি, জাতীয় পার্টির মো. কামরুজ্জামান, জাকের পার্টির শেখ গোলাম ফারুক চান, তৃনমূল বিএনপির মাহফুজুর রহমান, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্টের (বিএনএম) মঞ্জুর হোসেন শিকদার, ন্যাশনাল পিপলস পার্টির বাসুদেব গুহ ও বাংলাদেশ কংগ্রেসের আতাউর রহমান আতিকী। উল্লেখ্য, বাংলাদেশ কনগ্রেস পার্টি থেকে একজন ঢাকা ও একজন বাগেরহাটে মনোনয়নপত্র জমা দিয়েছিল।

বিজ্ঞাপন

বাগেরহাট-২ (কচুয়া-বাগেরহাট সদর) আসনে বৈধ মনোনয়ন রয়েছে আওয়ামী লীগের শেখ তন্ময় এমপি, জাকের পার্টির খান আরিফুর রহমান এবং বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্ট (বিএনএম)-এর সোলায়মান শিকদার।

আগামী দিন (৪ ডিসেম্বর) বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) ও বাগেরহাট-৪(মেরেলগঞ্জ-শরনখোলা) আসনে জমা দেওয়া প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে বলেও জানান রিটার্নিং কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন