বিজ্ঞাপন

১২১টি আইফোনসহ ৩ কোটি টাকার মোবাইল ফোন জব্দ

May 19, 2018 | 7:54 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলসহ উত্তরা, মহাখালী ও গুলশান এলাকায় অভিযান চালিয়ে ১২১টি শুল্ক ফাঁকি দেওয়া আইফোনসহ মোট ২৬২টি মোবাইল ফোন জব্দ করেছে শুল্ক গোয়েন্দা অধিদফতর।

শনিবার (১৯ মে) দেশের বাইরে থেকে চোরাচালানির মাধ্যমে নিয়ে আসা এইসব ফোন ধরতে রাজধানীর বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে শুল্ক গোয়েন্দা বিভাগ।

শুল্ক গোয়েন্দার ডিজি ড. মো. সহিদুল ইসলাম বলেন, রাজধানীর বিভিন্ন মার্কেট ও শপিংমলে অভিযান চালিয়ে শুল্ক ফাঁকি দেওয়া ১২১টি আইফোন, ১২৫টি এইচটিসি, ১৫টি এলজি মোবাইল ও একটি অ্যাপল ওয়াচ জব্দ করা হয়েছে। যেগুলোর আনুমানিক মূল্য ২ কোটি ৯০ লাখ টাকা।

বিজ্ঞাপন

এ ছাড়াও মহাখালী ডিওএইচএস থেকে টিজে গ্রুপ নামের একটি শোরুম থেকে নকল আইফোন তৈরির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ৭ জনকে এবং উত্তরা নর্থ টাওয়ারে অবস্থিত তালুকদার মোবাইল লিংক হতে ২ জনকে আটক করা হয়।

সহিদুল ইসলাম বলেন, চোরাচালানের মাধ্যমে যারা মোবাইল ফোন নিয়ে আসছেন অথবা যারা নকল মোবাইল ফোন বাজারজাত করছেন তাদের জিরো টলারেন্সের আওতায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ চক্র যতই শক্তিশালী হোক না কেনো, তাদেরকে আইনের আওতায় আনা হবে।’

তিনি আরও বলেন, যেহেতু নকল ও চোরাচালানের মধ্যমে আনা মোবাইল ফোনের কারণে সরকার বিপুল অংকের রাজস্ব হারাচ্ছে। তাই এখন থেকে নিয়মিতভাবে এ ধরণের অভিযান চলবে।

বিজ্ঞাপন

এ ছাড়া আটক ব্যক্তিদের বিরুদ্ধে ফৌজদারি মামলার প্রস্তুতি চলছে, বলেও জানান তিনি।

সারাবাংলা/ইউজে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন