বিজ্ঞাপন

যশোরের ৬ আসনে ১৮টি মনোনয়নপত্র বাতিল

December 4, 2023 | 12:25 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের ছয়টি আসন থেকে ৪৬ জন মনোনয়নপত্র জমা দিলেও ২৮টি মনোনয়নপত্র বৈধ বলে গণ্য হয়েছে। তবে আওয়ামী লীগ মনোনীত কোনো প্রার্থীর মনোনয়ন অবৈধ বলে বিবেচিত হয়নি।

বিজ্ঞাপন

রোববার (৩ ডিসেম্বর) বিকেল পর্যন্ত যশোরের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারের সভাপতিত্বে বাছাই কমিটি এ তথ্য জানায়।

যশোর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে বিভিন্ন ব্যক্তি ও রাজনৈতিক দলের জমা দেওয়া ৪৬ জন প্রার্থীর মনোনয়ন পত্রের মধ্যে যশোর-১(শার্শা) আসনে মনোনয়ন পত্র জমা দেন ছয় জন। এর মধ্যে তিন জনের মনোনয়ন বৈধ এবং তিন জনের অবৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ বিবেচিত প্রার্থী আওয়ামী লীগের বর্তমান এমপি শেখ আফিল উদ্দিন। এ ছাড়াও স্বতন্ত্র রয়েছেন মো. আশরাফুল আলম ও জাকের পার্টির মো.সবুর খান।

যশোর-২(চৌগাছা-ঝিকরগাছা) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন সাতজন। এর মধ্যে ৫ জন বৈধ তালিকায় রয়েছেন। বাতিল হয়েছে দুইটি মনোনয়ন। বৈধ বলে বিবেচিত আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী মো. তৌহিদুজ্জামান ছাড়াও স্বতন্ত্র রয়েছেন মো. মনিরুল ইসলাম, জাকের পার্টির মো.সাফারুজ্জামান, জাতীয় পার্টির মো. ফিরোজ শাহ ও বাংলাদেশ কংগ্রেসের মো. আব্দুল আওয়াল।

বিজ্ঞাপন

যশোর-৩(সদর) আসনে মনোনয়ন পত্র জমা দেন ১০ জন। এর মধ্যে চার জনের মনোনয়ন বৈধ ও ছয় জনের বাতিল বলে গণ্য হয়েছে। বৈধ তালিকায় রয়েছেন- আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, বিকল্পধারার মো. হাসান কাজল, জাতীয় পার্টির মো. মাহবুব আলম ও ন্যাশনাল পিপলস পার্টির অ্যাড. সুমন কুমার রায়।

যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর) মনোনয়ন জমা দিয়েছিলেন আট জন। এর মধ্যে সাতটি বৈধ ও একটি বাতিল হয়। বৈধ তালিকায় রয়েছেন আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য রণজিৎ কুমার রায়, তৃণমূল বিএনপির অব. লে. ক. এম শাব্বির আহমেদ, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএফ) সুকৃতি কুমার মন্ডল, ইসলামি ঐক্যজোটের মোহাম্মদ ইউনুস আলী, জাকের পার্টির লিটন মোল্লা ও জাতীয় পার্টির জহুরুল হক।

যশোর-৫ (মনিরামপুর) আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন নয় জন। এর মধ্যে পাঁচটি বৈধ ও চারটি বাতিল হয়েছে। বৈধ তালিকায় রয়েছেন- আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী, তৃণমূল বিএনপির আবু নসর মোহাম্মদ মোস্তফা, ইসলামি ঐক্যজোটের হাফেজ মাওলানা নুরুল্লাহ আব্বাসী এবং জাতীয় পার্টির এমএ হালিম।

বিজ্ঞাপন

যশোর-৬ (কেশবপুর) আসন থেকে মনোনয়ন তুলে জমা দিয়েছিলেন ছয় জন। এর মধ্যে চারটি বৈধ ও দুটি বাতিল হয়েছে। বৈধ তালিকায় রয়েছেন- আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহীন চাকলাদার, স্বতন্ত্র এইচ এম আমির হোসেন, জাতীয় পার্টির জিএম হাসান ও জাকের পার্টির সাইদুজ্জামান।

যশোর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার বলেন, ‘যাদের মনোনয়নপত্র বাছাইয়ে বাদ গেছে তারা ইচ্ছে করলে আপিল করতে পারবেন।’

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন