বিজ্ঞাপন

ঢাকার পাঁচ আসনে ২০ জনের প্রার্থিতা বাতিল

December 4, 2023 | 12:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ শেষ হচ্ছে মনোনয়ন পত্র বাছাই প্রক্রিয়া। সোমবার (৪ ডিসেম্বর) সকাল থেকে চলছে মনোনয়ন বাছাই প্রক্রিয়া। ইতিমধ্যে ঢাকা-৪ ঢাকা-৫, ঢাকা-৬, ঢাকা-৭ ও ঢাকা-৮ আসনের বৈধ ও অবৈধ মনোনয়ন প্রার্থীদের তালিকা ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

এই পাঁচটি আসনে মনোনয়নপত্র বাতিল হয়েছে ২০টি।

সোমবার (৪ ডিসেম্বর) সেগুনবাগিচার রিটার্নিং অফিসের কার্যালয়ের সম্মেলন কক্ষে যাচাইবাছাই শেষে প্রার্থীদের মনোনয়ন ঘোষণা করেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

ঢাকা-৪ আসন থেকে দাখিল করা ১৪টি মনোনয়ন থেকে বিভিন্ন কারণে বাদ পড়েছেন ৪ জন। এ আসনে ঋণ খেলাপির দায়ে বাদ পড়েছেন মোশাররফ হোসেন, মো. আলম, কবির হোসেন। এছাড়া সমর্থকদের স্বাক্ষরে গোলমাল থাকায় আওলাদ হোসেনের মনোননয়নপত্র বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

ঢাকা-৫ আসন থেকে দাখিলকৃত ২২টি মনোনয়ন থেকে বিভিন্ন কারণে বাদ পড়েছেন ৯ জন প্রার্থী। বৈধ হিসেবে বিবেচিত হয়েছে ১০ প্রার্থী। এছাড়া ৩ জনের মনোনয়নে কিছু অসংগতি থাকার কারণে দুই ঘণ্টার জন্য সময় দেওয়া হয়েছে।

ঢাকা-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাইদ খোকন, জাতীয় পার্টির (জেপি) প্রার্থী নাজমুল হুদা, জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী কাজী ফিরোজ রশীদ, জাকের পার্টির প্রার্থী তরিকুল ইসলামের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

এই আসনে স্বতন্ত্র প্রার্থী ফারহানা সাইদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

ঢাকা-৭ আসনে জাকের পার্টির বিপ্লব চন্দ্র বণিক, আওয়ামী লীগের মো. সোলায়মান সেলিম, জাতীয় পার্টির সাইফুদ্দিন আহমেদ মিলনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। অন্যদিকে, জাসদের মো. ইদ্রিস বেপারি ও মুক্তিজোটের প্রার্থী নূরজাহান বেগমের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

এছাড়া ঢাকা-৮ আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ ১৫ জনের মধ্যে ১১ জনের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে। বিপরীতে ৪ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

সারাবাংলা/জিএস/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন