বিজ্ঞাপন

বুধবার থেকে ফের ৪৮ ঘণ্টার অবরোধ, ১০ ডিসেম্বর মানববন্ধন

December 4, 2023 | 4:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকার পতনের আন্দোলনের অংশ হিসেবে ফের ৪৮ ঘণ্টার অবরোধ ঘোষণা করেছে বিএনপি। আগামী ৬ ডিসেম্বর (বুধবার) ভোর ৬টা থেকে ৮ ডিসেম্বর (শুক্রবার) ভোর ৬টা পর্যন্ত অবরোধ কর্মসূচি পালন করবে তারা। এছাড়া ১০ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশে মানববন্ধন করবে দলটির নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ-পাচার ও সিন্ডিকেটবাজি, ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতা-কর্মীদের হত্যা, বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎিসা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের নেতা-কর্মীদের গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী বুধবার (৬ ডিসেম্বর) ভোর ৬ টা থেকে শুক্রবার (৮ ডিসেম্বর) ভোর ৬ টা পর্যন্ত ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ।’

এ ছাড়া ‘আন্তর্জাতিক মানবাধিকার দিবস’ উপলক্ষে গুম, খুন, গায়েবি মামলায় গ্রেফতার ও মানবাধিকার লঙ্ঘনের শিকার বিএনপির দলীয় নেতা-কর্মী ও নাগরিকদের পরিবারের সদস্যদের ঢাকাসহ সারাদেশের জেলা সদরগুলোতে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে জানান রুহুল কবির রিজভী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন