বিজ্ঞাপন

বগুড়ায় ২৯ প্রার্থীর মনোনয়ন বাতিল

December 4, 2023 | 11:14 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাইয়ের শেষ দিনে বগুড়ায় আরো ১৭ জনের মনোননয়নপত্র বাতিল হয়েছে। এ নিয়ে বগুড়ায় ২৯ জনের মনোনয়ন বাতিল হলো। এদের মধ্যে বেশির ভাগ স্বতন্ত্র প্রার্থী থাকলেও জাতীয় পার্টি, জাসদ, ন্যাশন্যাল পিপলস পার্টি, বাংলাদেশ কংগ্রেস, তৃলমুল বিএনপি ও জাতীয় পার্টি (জেপি) প্রার্থী রয়েছেন। তবে স্বতন্ত্র প্রার্থীর সংখ্যা বেশি। জেলার ৭টি নির্বাচনি আসনে মোট ২০ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন যাচাই-বাছাইয়ে বাতিল হয়।

বিজ্ঞাপন

যাচাই-বাছাইয়ের শেষ দিনে সোমবার (৪ ডিসেম্বর) নির্ধারিত সময় থেকে বগুড়া জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সাইফুল ইসলামের কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে যাচাইবাছাই শুরু হয়। এতে বগুড়া-৫(শেরপুর-ধুনট) আসনে ২ জন, বগুড়া-৬ সদর আসনে ৩ জন ও বগুড়া-৭ (গাবতলী- শাজাহানপুর) আসনে ১২ জনের প্রার্থিতা বাতিল হয়। প্রস্তাবক ও সমর্থনকারীর স্বাক্ষরে সমস্যা, ১ শতাংশ ভোটারের সমর্থনে গড়মিল, সম্পদ বিবরণী দাখিল না করাসহ বিভিন্ন ত্রুটি, ও খেলাপি ঋণের কারণে প্রার্থীদের মনোনয়ন বাতিল হয়। এর মধ্যে বগুড়া-৫ আসনে জাপার প্রার্থী রয়েছে। ব্যাংক ঋণ খেলাপি হওয়ার কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানা গেছে।

বগুড়ার ৭টি আসনে মনোনয়ন জমা দিয়েছিলেন মোট ৮৯ জন। এর মধ্যে যাচাই বাছাইয়ে ২৯ জনের মনোনয়ন বাতিল হওয়ায় এখন প্রার্থী থাকলেন ৬০ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন