বিজ্ঞাপন

জবির নতুন ট্রেজারার হুমায়ুন কবীর

December 5, 2023 | 2:37 pm

জবি করেসপন্ডেন্ট

জবি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ট্রেজারার হিসেবে নিযুক্ত হয়েছেন অধ্যাপক ড. হুমায়ুন কবীর চৌধুরী। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শতরুপা তালুকদার সই করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১২ (১) ধারা অনুসারে অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, অধ্যাপক, মার্কেটিং বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়-কে উক্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তিনি চার বছরের জন্য যোগদান করবেন তবে রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে নিয়োগ বাতিল করতে পারেন। এবং আইন অনুযায়ী তিনি সম্মানী প্রাপ্ত হবেন।

বিজ্ঞাপন

অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির চৌধুরী রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে বি.কম (অনার্স) এবং এম.কম মার্কেটিং-এ ডিগ্রি অর্জন করেছেন। তিনি জাপানের ইয়োকোহামা ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ভোক্তা আচরণে মার্কেটিং-এ এমবিএ এবং পিএইচডি করেছেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে যোগদানের আগে তিনি সাউথইস্ট ইউনিভার্সিটিতে প্রো-ভাইস চ্যান্সেলর, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ডিন ও চেয়ারপার্সন, নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং রাজশাহী ইউনিভার্সিটিতে সহযোগী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের বোর্ড সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনালস এর একজন সিন্ডিকেট সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন