বিজ্ঞাপন

৯৬ মিনিটের গোলে আর্সেনালের জয়

December 6, 2023 | 8:52 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের জয়রথ চলছেই। গেল নভেম্বরে নিউক্যাসল ইউনাইটেডের কাছে হারের পর এই নিয়ে টানা চারটি ম্যাচ জিতল গানার্সরা। লুটন টাউনের বিপক্ষে প্রথমে এগিয়ে গিয়েও পরবর্তীতে পিছিয়ে পড়ে আর্সেনাল। এরপর ডেকলান রাইসের ৯৬তম মিনিটে করা গোলে ৪-৩ ব্যবধানের দুর্দান্ত জয় পায় দলটি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ ডিসেম্বর) লুটন টাউনের বিপক্ষে ৪-৩ গোলে জিতেছে আর্সেনাল। এই জয়ের মাধ্যমে ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তারা। এক ম্যাচ কম খেলা লিভারপুল ৩১ পয়েন্ট নিয়ে আছে টেবিলের দ্বিতীয় স্থানে। লুটন ৯ পয়েন্ট নিয়ে আছে ১৭ নম্বরে।

লুটনের মাঠে গ্যাব্রিয়েল মার্টিনেল্লির গোলে এগিয়ে যায় আর্সেনাল। ২০ মিনিটে বুকায়ো সাকার পাস থেকে বল পেয়ে গোল করেন ব্রাজিলিয়ান ফুটবলার। লুটন গোলরক্ষক ভুল করে বল আউট করে দেন। এরপর দ্রুতই বল নিয়ে থ্রো ইন করে সাকাকে দেন গ্যাব্রিয়েল জেসুস। আর সেখান থেকে দারুণভাবে সাকা বল বাড়ান মার্টিনেল্লির জন্য। ইংলিশ ফরোয়ার্ডের কাছে বল পেয়ে দারুণ ফিনিশিং মার্টিনেল্লির। এতেই আর্সেনাল এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

এর মিনিট পাঁচেক পরে গ্যাব্রিয়েল ওশোর গোলে সমতায় ফেরে লুটন। তবে প্রথমার্ধের শেষ দিকে বেন হোয়াইটের পাস থেকে গোল করে আর্সেনালকে আবারও লিড এনে দেন গ্যাব্রিয়েল জেসুস।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে শুরুতেই অবশ্য ম্যাচে ফেরে লুটন। ৪৯তম মিনিটে এলিজাহ আদেবায়োর গোলে সমতায় ফেরে লুটন। খেলার সময় এক ঘণ্টা পুরণ হওয়ার আগেই লিড নেয় লুটন। ৫৭তম মিনিটে রস বার্কলের গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় লুটন। তবে লিটনকে বেশি সময় লিডে থাকতে দেয়নি গানার্সরা। ৬০তম মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের অ্যাসিস্ট থেকে আর্সেনালকে সমতায় ফেরান কাই হাভার্টজ।

৬০তম মিনিটে ৩-৩ গোলে সমতায় ফেরার পর জয়ের জন্য উঠে পড়ে লাগে আর্সেনাল। একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না আর্তেতার দল। খেলার তখন নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের খেলা চলছিল। ৯৬তম মিনিটে মার্টিন ওডেগার্ডের বাড়ানো ক্রস থেকে ডি বক্সের ভেতর লাফিয়ে উঠে দারুণ এক গোল করেন ডেকলান রাইস। আর তাতেই ৪-৩ গোলের জয় নিশ্চিত হয় আর্সেনালের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন