বিজ্ঞাপন

সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচনের বিশ্বাস এসেছে: চুন্নু

December 7, 2023 | 3:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, সরকারি দলের (আওয়ামী লীগ) সঙ্গে আলোচনায় সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের বিশ্বাস এসেছে। আমরা আশ্বস্ত। আমরা মনে করি, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপুর্ণ ও শান্তিপূর্ণ হবে।সুষ্ঠু ভোট হলে ৯১ সালের মতো জাপার পক্ষে নীরব বিপ্লব হতে পারে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে চুন্নু এসব কথা বলেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া, শফিকুল ইসলাম সেন্টু।

জাপা মহাসচিব বলেন, আওয়ামী লীগের সঙ্গে আসন বণ্টন নিয়ে কোনো কথা হয়নি। আসন বন্টের প্রয়োজনও নেই। বৈঠক হয়েছে নির্বাচনের পরিবেশ নিয়ে, নির্বাচন সুষ্ঠু করার জন্য।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু আমাদের পার্টির চেয়ারম্যান এবং আমার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। আমরা ৬ ডিসেম্বর বৈঠকে বসেছিলাম। কৌশলগত কারণে স্থান ও সময় গোপন রাখা হয়।

বিজ্ঞাপন

মুজিবুল হক চুন্নু আরও বলেন, ওই বৈঠকে কথা হয়েছে নির্বাচন নিয়ে। ভোটার উপস্থিতির বিষয়ে কথা হয়েছে, খুবই সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। তাদের স্বতঃস্ফূর্ততা ছিল। তারাও সুষ্ঠু নির্বাচনের জন্য আন্তরিক বলে মনে হয়েছে। বিগত নির্বাচনগুলোতে আমাদের অভিজ্ঞতা সুখকর নয়, এখনও শঙ্কা আছে।

বুধবার রাতে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করেন জাতীয় পার্টির নেতারা। বৈঠকে আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম অংশ নেন। আর জাতীয় পার্টির পক্ষে দলটির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন