বিজ্ঞাপন

আচরণবিধি লঙ্ঘনের দায়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে শোকজ

December 7, 2023 | 10:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে শোকজ করা হয়েছে। গত শনিবার (২ ডিসেম্বর) রাতে নৌকার সমর্থনে ভোট প্রার্থনা করেন তিনি। এছাড়াও অন্য প্রার্থীর সমর্থকদের ওপর হামলা ছাত্রলীগের সাবেক এক নেতাকে ‘কুলাঙ্গার’ বলে অপবাদ দেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজশাহী-৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সদর সিনিয়র সহকারি জজ মো. সেফাতুল্লাহ কারণ দর্শানোর নোটিশ পাঠান। নোটিশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে সশরীরে অথবা প্রতিনিধি পাঠিয়ে ১০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টার মধ্যে জবাবও দিতে বলা হয়েছে।

নির্বাচনী অনুসন্ধান কমিটির পাঠানো শোকজ নোটিশে বলা হয়েছে, শনিবার (২ ডিসেম্বর) রাতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে প্রতীক বরাদ্দের আগেই চারঘাটের ফরহাদ আলাউদ্দীন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জনসভা করেন এমপি শাহরিয়ার আলম।

জনসভায় শাহরিয়ার আলম রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পাকুড়িয়া ইউপির চেয়ারম্যান এবং রাজশাহী-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা রাহেনুল হকের কর্মী ও সমর্থক মেরাজুল ইসলামকে জনসমক্ষে ‘কুলাঙ্গার’ বলে অপবাদ ও বিভিন্ন উসকানিমূলক বক্তব্য দেন। এছাড়াও ১৭ ডিসেম্বরের পর তাকে দেখে নেওয়াসহ প্রাণনাশের হুমকি দেন।

বিজ্ঞাপন

বিষয়টি বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও সোশ্যাল মিডিয়ায় খবর প্রকাশ হয়। এছাড়াও এসব অভিযোগে ভুক্তভোগী নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে লিখিত অভিযোগ দেন। আচরণের মাধ্যমে শাহরিয়ার আলম জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৬(গ) ও বিধি ১১(ক) এবং বিধি ১২ লঙ্ঘণ করেছেন ।

এ বিষয় কথা বলতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের মোবাইল ফোনে কল দেওয়া হয়। তিনি রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন