বিজ্ঞাপন

গত মৌসুমে লা লিগায় সর্বোচ্চ গোলদাতা মেসি

December 19, 2017 | 1:26 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ক্লাব ক্যারিয়ারে প্রায় সব পাওয়া আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির শোকেসে যোগ হলো আরও একটি ট্রফি। গত মৌসুমে স্প্যানিশ লা লিগায় সর্বোচ্চ গোলদাতা হয়ে পিচিচি ট্রফি জিতেছেন বার্সেলোনার এই প্রাণভোমরা।

চতুর্থবার পিচিচি খেতাব জিতে নিয়েছেন মেসি। লা লিগার সেরা খেলোয়াড় হিসেবে আলর্ফাডো ডি স্টেফানো ট্রফিও হাতে তোলেন কাতালান স্টার। শুধু তাই নয়, রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকন ক্রিস্টিয়ানো রোনালদোকেও টপকে নতুন কীর্তি গড়লেন মেসি।

সবশেষ ব্যালন ডি অর জিতেছেন রোনালদো। মেসিক টপকে ব্যালন ডি অরের ট্রফিটা পর্তুগিজ তারকা নিলেও উয়েফার বিচারে গত মৌসুমে ইউরোপের লিগে সর্বোচ্চ গোলদাতা হয়ে গোল্ডেন বুট জিতেছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। ২০১৬-১৭ মৌসুমে লা লিগায় সর্বোচ্চ গোলদাতা হিসেবে পিচিচি পুরস্কার জিতেছেন মেসি। গতবার ৩৪ ম্যাচে ৩৭টি গোল করে এবারের ট্রফি জিতলেন তিনি। যেখানে মেসির ক্লাব সতীর্থ লুইস সুয়ারেজ দুটি গোল কম করেছিলেন। যদিও গতবার রোনালদো ও মেসিকে টপকে সুয়ারেজই এই পুরস্কারটি জিতেছিলেন।

বিজ্ঞাপন

১৯৫২-৫৩ সাল থেকে স্প্যানিশ পত্রিকা মার্কা প্রতি বছর কিংবদন্তি রাফায়েল পিচিচি মোরেনোর স্মরণে এই পুরস্কার দিয়ে আসছে। যেখানে এখন পর্যন্ত সর্বোচ্চ ছয়বার এই ট্রফি হাতে তুলেছিলেন প্রয়াত তেমো জারা। পাঁচবার করে পেয়েছেন আলর্ফাডো ডি স্টেফানো, কুইনি ও হুগো সানচেজ। ফেরেঞ্চ পুসকাসের সঙ্গে যৌথভাবে চারবার করে জিতলেন মেসি। এর আগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমে ট্রফিটি জিতেছিলেন। রিয়াল তারকা রোনালদো এটি জিতেছেন তিনবার।

সারাবাংলা/এমআরপি/১৯ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন