বিজ্ঞাপন

দেশি ছবি মাত্র ১৫ হলে, হিন্দি পেলো ৪৮

December 8, 2023 | 7:29 pm

এন্টারটেইনমেন্টঁ করেসপনডেন্ট

বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’র পর থেকে গেলে দুমাসে খুব একটা ছবি মুক্তি পাচ্ছে না। এর মধ্যে এ শুক্রবার (৮ ডিসেম্বর) মুক্তি পেয়েছে দুটি ছবি ─একটি হিন্দি অ্যানিমেল, অন্যটি দেশি ‘মৃত্যুঞ্জয়ী’। হিন্দি ছবিটি হল মালিকরা লুফে নিয়েছে। এর দাফটে ঢাকায় কোনো হলই পায়নি দেশি ছবিটি। অ্যানিমেল হল পেয়েছে ৪৮টি, মৃত্যুঞ্জয়ী পেয়েছে মাত্র ১৫টি।

বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর মৃত্যুর প্রেক্ষাপট নিয়ে তৈরি সিনেমা ‘মৃত্যুঞ্জয়ী’। ছবিটি পরিচালনা করেছেন উজ্জ্বল কুমার। যদিও এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন প্রয়াত ড. সাজেদুল আউয়াল। এমনকি তিনি নিজেই ছবিটি পরিচালনার উদ্দেশ্যে সরকারি অনুদানের জন্য জমা দিয়েছিলেন। কিন্তু ২০২১ সালে এই নির্মাতা মারা যান। ফলে অপূর্ণ থেকে যায় তার স্বপ্ন।

সেই স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগ নেন নির্মাতার স্ত্রী বদরুন নেছা খানম। তিনি পুনরায় সরকারি অনুদানের জন্য আবেদন করেন এবং পান। এরপর ছবির নির্মাণভার তুলে দেন সাজেদুল আউয়ালের প্রধান সহকারী উজ্জ্বল কুমারের হাতে। এভাবেই নির্মিত হয়েছে ‘মৃত্যুঞ্জয়ী’।

অন্যদিকে কিবরিয়া ফিল্মস সাফটা চুক্তির আওতায় দেশের হলগুলোতে মুক্তি দিয়েছে ‘অ্যানিমেল’। ছবিটির ট্রেলারে চমক দেখিয়েছেন রণবীর কাপুর। নায়ক রণবীরের হিংস্র চেহারার অ্যাকশন লুকে মুগ্ধ ভক্ত ও সমালোচকরা। সেই সঙ্গে অনিল কাপুর ও ববি দেওলকে নিয়েও নেটিজেনদের আগ্রহ তুমুল। সবকিছু বিবেচনায় সিনেবিশ্লেষকদের ধারণা, ‘ব্রহ্মাস্ত্র’র পর আরও একটি ব্লকবাস্টার দিতে চলেছেন তিনি। ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেয়েছে ১ ডিসেম্বর।

বিজ্ঞাপন

‘অ্যানিমেল’ ছবিটিতে রণবীর এবং অনিল কাপুরকে পিতা-পুত্রের চরিত্রে দেখা যাবে, এবং পর্দায় তাদের মধ্যকার জটিল পিতা-পুত্রের সম্পর্ককে তুলে ধরা হবে। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন রাশমিকা মান্দানা ও খল চরিত্রে ববি দেওল। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড় ও মালায়ালাম ভাষায় মুক্তি পেয়েছে ছবিটি। মুক্তির প্রথম দিনেই ছবিটি বিশ্বব্যাপী আয় করেছে ১১৬ কোটি রুপী।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন