বিজ্ঞাপন

বিশ্বকাপ ফাইনালের পিচকে ‘গড়পড়তা’ বলল আইসিসি

December 9, 2023 | 10:18 am

আহমেদাবাদে অনুষ্ঠিত ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ ফাইনালের আগে পিচ ছিল আলোচনার কেন্দ্রবিন্দুতে। ধীরগতির এই পিচে একদমই সুবিধা করতে পারেনি পুরো টুর্নামেন্টজুড়েই দুর্দান্ত ফর্মে থাকা ভারতের ব্যাটাররা। রান তাড়া করতে নেমে শুরুতে বিপাকে পড়লেও ট্রাভিস হেডের দারুণ এক সেঞ্চুরিতে ভারতকে হারিয়ে রেকর্ড ষষ্ঠ শিরোপা জেতে অস্ট্রেলিয়া। এবার ফাইনালের সেই পিচকে ‘গড়পড়তা’ মানের ঘোষণা দিয়েছে আইসিসি। একই সাথে বিশ্বকাপের ম্যাচ আয়োজন করা আরও বেশ কিছু ভেন্যুর পিচকে ‘গড়পড়তা’ বলেছে আইসিসি।

বিজ্ঞাপন

১৯ নভেম্বরের ফাইনালের পিচ নিয়ে ম্যাচের আগে থেকেই ছিল নানা আলোচনা। শেষ পর্যন্ত যে পিচে খেলা হয়েছে, সেটায় সন্তুষ্ট হট্টতে পারেনি আইসিসি। বিশ্বকাপের পিচ নিয়ে পর্যালোচনা শেষে আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, ফাইনালের পিচ ছিল ‘গড়পড়তা’ মানের। একই সাথে এই ভেন্যুতে অনুষ্ঠিত ভারত-পাকিস্তানের ম্যাচের পিচকেও একই মানের ঘোষণা দিয়েছে তারা। ইডেন গার্ডেনসের অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালের পিচকেও দেওয়া হয়েছে ‘গড়পড়তা’ মানের রেটিং। মুম্বাইয়ে অনুষ্ঠিত ভারত-নিউজিল্যান্ড ম্যাচের পিচকে অবশ্য ‘ভালো’ বলেছে আইসিসি।

এদিকে বিশ্বকাপ চলার সময় ধর্মশালার আউটফিল্ড নিয়ে হয়েছে নানা সমালোচনা।  বাজে আউটফিল্ডের কারণে অনেকেই ফিল্ডিংয়ের সময় ডাইভ দিতে সংকোচ বোধ করেছেন, অনেকে ডাইভ দিয়ে পড়েছিলেন ইনজুরি শঙ্কাতেও। অনেক দলের কোচও তাদের ক্রিকেটারদের সাবধানে থেকেই ফিল্ডিং করতে বলেছিলেন এই ভেন্যুতে। এই ভেন্যুতে অনুষ্ঠিত পাঁচ ম্যাচের মাঝে প্রথম চার ম্যাচের আউটফিল্ডকে ‘গড়পড়তা’ বলেছে আইসিসি। শুধুমাত্র অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড শেষ ম্যাচের আউটফিল্ডকে ‘খুব ভালো’ বলেছে তারা। ধর্মশালা ছাড়া শুধুমাত্র ভারত-বাংলাদেশ ম্যাচের ভেন্যু পুনের আউটফিল্ডকে ‘গড়পড়তা’ মানের বলেছে আইসিসি।

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এই সিরিজ।

বিজ্ঞাপন

এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন