বিজ্ঞাপন

নিখোঁজের ৩ বছর পর দেশে ফিরল ‘মানসিক ভারসাম্যহীন’ যুবক

December 9, 2023 | 7:30 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

লালমনিরহাট: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা থেকে তিন বছর আগে ‘পথ হারিয়ে’ ভারতে প্রবেশ করা মানসিক ভারসাম্যহীন মোহাম্মদ নয়ন মিয়াকে (৩৩) খুঁজে পেয়েছেন স্বজনরা।

বিজ্ঞাপন

শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশে ফেরেন তিনি। এ সময় তার সঙ্গে বাবা রহিদুল হক ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০২০ সালে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নিজ বাড়ি থেকে নিখোঁজ হন নয়ন মিয়া। এরপর পরিবারের পক্ষ থেকে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। এরপর তার বাবা রহিদুল হক ছেলের খোঁজ পান ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের একটি মানসিক হাসপাতালে। আমলাতান্ত্রিক জটিলতার পর শুক্রবার দুপুরে ভারত কর্তৃপক্ষ তাকে বাংলাদেশি ইমিগ্রেশন পুলিশের হাতে হস্তান্তর করে।

হারানো ছেলেকে ফিরে পেয়ে বাবা রহিদুল হক বলেন, নয়ন মানসিক ভারসাম্যহীন। মাঝে মধ্যে সে বাড়ি থেকে চলে যেত। দু-একদিন পর আবার ফিরে আসত। শেষবার প্রায় তিন বছর আগে বাড়ি থেকে চলে যায় কিন্তু আর ফেরেনি। এরপর বিভিন্ন জায়গায় প্রচার করা হয় তার ছবি। পরে জানতে পারি সে ভারতে অবস্থান করছে। অবশেষে পাসপোর্ট ও ভিসা করে ভারতের পুলিশের সহযোগিতায় নয়নকে ফিরে পেয়েছি।

বিজ্ঞাপন

এ সময় বুড়িমারী স্থলবন্দরে বিজিবির কোম্পানি কমান্ডার হাফিজুর রহমান ও ভারতের মেখলিগঞ্জ পুলিশের সিএস তালুকদার উপস্থিত ছিলেন। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন বুড়িমারী ইমিগ্রেশনে ওসি মুর হাসান কবির, আইসি ইমিগ্রেশন চ্যাংরাবান্ধার নেস্ট সি সমীর তামাং ও বিএসএফের ইনএসপিআর রাজবীর সিং।

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন