বিজ্ঞাপন

মানবাধিকার দিবসের কর্মসূচিতে দেখা দিলেন দীপন-মামুনুর

December 10, 2023 | 12:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন করেছে রাঙ্গামাটি জেলা বিএনপি। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপু ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ। দলীয় নেতাকর্মীরাই বলছেন, প্রায় দেড় মাস ধরে চলমান অবরোধ-হরতাল কর্মসূচিতে মাঠে দেখা যায়নি জেলা বিএনপির শীর্ষ এই দুই নেতাকে।

বিজ্ঞাপন

রোববার (১০ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা শহরের কাঠালতলীতে দলীয় কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক উপস্থিত থাকলেও নেতাকর্মীদের তেমন উপস্থিতি দেখা যায়নি।

জেলা কমিটির সভাপাতি দীপন তালুকদার দীপুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান, কেন্দ্রীয় বিএনপির সহধর্ম বিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিলসহ অন্যরা।

বক্তারা বলেন, সরকারের মানবাধিকার লঙ্ঘন চরম মাত্রায় পৌঁছছে। আওয়ামী লীগ সরকার শুধু ক্ষমতায় টিকে থাকার জন্য বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে খুন ও গুম করেছে। লাখ-লাখ নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এমন নির্যাতন করেও সরকারের শেষ রক্ষা হবে না বলেও হুঁশিয়ারি দেন বক্তারা।

বিজ্ঞাপন

এদিকে রোববারের মানববন্ধনে বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত থাকলেও দলীয় ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খুব একটা উপস্থিত ছিলেন না। দলীয় সূত্রগুলো বলছে, গ্রেফতার আতঙ্কেই নেতাকর্মীদের উপস্থিতি এত কম ছিল।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন