বিজ্ঞাপন

চুয়াডাঙ্গায় প্রচণ্ড শীত

December 13, 2023 | 12:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা জেলায় হঠাৎ প্রচণ্ড শীত অনুভূত হওয়ায় জনজীবনে বিরূপ প্রভাব পড়েছে। কয়েকদিনের ব্যবধানে তাপমাত্রা নিচে নামতে শুরু করেছে। সারা দিন হিমেল হাওয়া বইছে, ফলে শীতের মাত্রা বেড়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান বলেন, বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ৯টায় চুয়াডাঙ্গা জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৪ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ছিল ৯১ শতাংশ। এদিন সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২.৫ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ।

গত রোববার (১০ ডিসেম্বর) সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ছিল ৯৮ শতাংশ।

এছাড়া ডিসেম্বর মাসের শেষ দিকে চুয়াডাঙ্গার ওপর দিয়ে মাঝারি থেকে তীব্র আকারের একটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলেও জানিয়েছে আবাহাওয়া অফিস।

বিজ্ঞাপন

অন্যদিকে, হঠাৎ তাপমাত্রা কমে যাওয়ার কারণে দুর্ভোগ বেড়ে গেছে মানুষের। দিনমজুররা কাজ না পেয়ে বাড়ি ফিরে যাচ্ছে। ব্যবসায়ও শীতের প্রভাব পড়েছে। সন্ধ্যার পর জনসমাগম কম থাকায় ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিচ্ছেন। শীতের প্রকোপে গোটা জেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ছে।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন