বিজ্ঞাপন

‘এজলাসে বোমা হামলাকারীদের শিগগির ধরা হবে’

December 13, 2023 | 5:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: খুলনার পাইকগাছায় এজলাসে বোমা হামলার ঘটনায় অপরাধীদের শিগগির ধরা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, বিষয়টি আমরা দেখছি। আমাদের কাছে যে তথ্য আছে তাতে ধরে ফেলতে পারব।

বিজ্ঞাপন

বুধবার ( ১২ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুলনার পাইকগাছায় এজলাসে বোমা ফাটানো হয়েছে। এ ঘটনা আমাকে মনে করিয়ে দিয়েছে জঙ্গির উত্থান হয়েছে ঝালকাঠিতে দুই বিচারককে হত্যার মধ্য দিয়ে। জঙ্গির উত্থান কিন্তু এই দলটিই করেছে। জঙ্গির উত্থার ঘটিয়ে তারা বলেছিল জঙ্গি মিডিয়ার সৃষ্টি। একই কায়দায় তারা বিচার কার্যালয়ে আগুন ধরানোর চেষ্টা করেছিলো। বিষয়টি আমরা দেখছি। আমাদের কাছে যে তথ্য আছে তাতে ধরে ফেলতে পারব।

নির্বাচনকে কেন্দ্র করে জঙ্গি উত্থান হতে পারে কিনা? এমন কোনো তথ্য আছে কিনা? জবাবে তিনি বলেন, জঙ্গি নির্মূলের জন্য আমাদের দুইটি বিভাগ রয়েছে একটি এটিইউ আরেকটি সিটিটিসি। তাদের কাজ জঙ্গি ও সন্ত্রাসের উত্থান দেখা। তারা কাজ করছে। প্রায়শ আমরা দেখছি তারা টার্গেগেট ব্যক্তিকে চিহ্নিত করে ধরে ফেলছেন।

বিজ্ঞাপন

নির্বাচনের জন্য আমাদের পুলিশ সেখানেও তৎপর রয়েছে। ১৫ বছর আগের পুলিশ আজকের পুলিশ এক নয়। তারা দেশপ্রেমিক পুলিশ। তারা দেশের জন্য জীবন উৎসর্গ করছেন। তারা অনেক পেশাদার এবং দক্ষ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির অনেক নেতা এসব চায় না। কিন্তু যারা বিদেশে অবস্থান করছে তাদের নির্দেশনায় বিএনপির একটি অংশ এসব করছে। বিএনপির যারা এ নির্দেশ মানছে না তারা চুপচাপ বসে আছেন। এ জায়গা থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন